খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে জন কেরি

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে জন কেরি

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।


সোমবার সকালে ৯ ঘণ্টার সফরে জন কেরি ঢাকায় আসেন  এবং বিকেল সোয়া ৪টায় ঢাকায় মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাসে খালেদা জিয়ার সাথে এই বৈঠক শুরু হয়। বৈঠক শুরুর প্রায় এক ঘণ্টা পর খালেদা জিয়া দূতাবাস থেকে বের হন।


বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বেশ কয়েকজন সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। তবে বৈঠকের বিষয়ে তাৎক্ষণিকভাবে বিএনপির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।


সকাল সোয়া ১০টায় জন কেরি বিশেষ বিমানে করে ঢাকায় পৌঁছান। বিমানবন্দর থেকে হোটেল যান কেরি। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর তিনি ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। সেখান থেকে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে জন কেরি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। বৈঠকে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। বৈঠকে নিরাপত্তা ও জঙ্গিবাদ দমন নিয়ে বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী আবুল হাসান।

বিশেষ প্রতিনিধি