স্বাগতম :
আজ: বুধবার, আগস্ট ৩১, ২০১৬
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

অনিন্দ্যসুন্দরী ডায়ানার মৃত্যুর ১৯ বছর

এসবিডি নিউজ24 ডট কম, আন্তর্জাতিক ডেস্কঃ ভয়াবহ এক খবর এক মুহূর্তে পুরো দেশের মানুষকে স্তব্ধ করে দিয়েছিল। জীবন যেন থেমে গিয়েছিল যে যেখানে ছিল সেখানেই। কারণ এমন কোনো ঘটনা স্বপ্নেও ভাবতে পারেনি তারা।

দিনটি ছিল ১৯৯৭ সালের ৩১ আগস্ট। সেদিন ভোররাতে ভয়ানক দুর্ঘটনায় মারা যান ইংল্যান্ডের রাজবধূ প্রিন্সেস ডায়ানা।

প্রথমে মনে করা হয়েছিলো প্যারিসের পোন্ত দ্যু ল্য-অ্যালমা টানেলে সে রাতে হওয়া গাড়ি দুর্ঘটনা গুরুতর হলেও গাড়িতে থাকা ডায়ানা মারা যাননি। কিন্তু পরে তার মৃত্যু সম্পর্কে নিশ্চিত হওয়া যায়। সেই মৃত্যুর পর দীর্ঘ ১৯ বছর পেরিয়ে আবারও এলো ইংল্যান্ডের রাজপরিবারের ইতিহাসের এক ভীষণ দুঃখের দিন। যে দিনটি ইংল্যান্ডের জনগণও এখনও স্বাভাবিকভাবে মেনে নিতে পারেন না। কেননা নানা সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে প্রতিনিয়ত জড়িয়ে থাকতেন প্রিন্সেস ডায়ানা।

জনমনে জায়গা করে নেয়া তরুণী প্রিন্সেসের মৃত্যু সংবাদ যেন ছিল একেবারেই অপ্রত্যাশিত। তাই সবার মনে এখনও ডায়ানা বেঁচে আছেন। তার সেই অনিন্দ্যসুন্দরী সদাহাস্য প্রিন্সেস অব ওয়েলস হিসেবেই। প্রতি বছরের মতো এ বছরও এই দিনটিতে ডায়ানার সমাধি এবং তার বাসস্থান কেনসিংটন প্যালেসে শত শত মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • মৃত্যুর মিছিল!
  • সালমান শাহ’র ১৮ তম মৃত্যুবার্ষিকীঃ মৃত্যুর রহস্য উন্মোচন হয়নি আজও!
  • স্বল্প খরচের জনপ্রিয়তম মাধ্যম হিসেবে পরিচিত এসএমএসের ২০ বছর পূর্ত্তি
  • ‘‘ভাষা আন্দোলনের ৬০ বছর, আমাদের ৫৮ বছর’’
  • একটি স্বাভাবিক মৃত্যুর জন্য…