শ্রীলঙ্কার জয়।। ৪ মার্চ ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার জয়।। ৪ মার্চ ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ ডেভিড হাসির লড়াকু ব্যাটিং নিশ্চয়ই ভারতীয় সমর্থকদের মনে সিবি সিরিজের ফাইনালে যাওয়ার আশা বেশ ভালোমতোই জাগিয়েছিল। ৭৪ বলে ৭৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে শ্রীলঙ্কাকে প্রায় হারের স্বাদ দিয়েই দিয়েছিলেন এই ডান হাতি ব্যাটসম্যান। আর শ্রীলঙ্কা হারলেই ভারত চলে যেত ফাইনালে। কিন্তু শেষ পর্যন্ত হতাশাতেই ডুবতে হলো ভারতীয়দের। শেষ ওভারে কুলাসেকারাকে উড়িয়ে মারতে গিয়ে লং অফে দিলশানের হাতে ধরা পড়েন হাসি। আর ৯ রানের ঘাম ঝরানো জয় দিয়ে সিবি সিরিজের ফাইনালের টিকিটটি নিশ্চিত করে শ্রীলঙ্কা।

২৩৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ৫ ওভারের মধ্যেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার, ম্যাথু ওয়াডে ও পিটার ফরেস্টের উইকেট হারায় অস্ট্রেলিয়া। চতুর্থ উইকেটে ৮৭ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কাটা কিছুটা সামলে নেন অসি অধিনায়ক শেন ওয়াটসন ও মাইক হাসি। ৬৫ রানের ধৈর্যশীল এক ইনিংস খেলে মালিঙ্গার শিকারে পরিণত হন মাইক হাসি। এরপর লড়াইটা একা ডেভিড হাসিই চালিয়েছিলেন। আর কেউই তাঁকে খুব বেশি সময় সঙ্গ দিতে পারেননি। তার পরও একাই দলকে জয়ের প্রায় দ্বারপ্রান্তেই নিয়ে গিয়েছিলেন ৩৪ বছর বয়সী এই ডান হাতি ব্যাটসম্যান। তবে শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১০ রান। প্রথম বলেই কুলাসেকারাকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন হাসি। তবে তার আগে ৭৪ বলে ৭৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন তিনি। শ্রীলঙ্কার পক্ষে ৪৯ রানের বিনিময়ে চারটি উইকেট শিকার করেছেন মালিঙ্গা।

শিরোপা জয়ের লক্ষ্যে এখন তিন ম্যাচের ফাইনালে লড়াই করবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। ৪ মার্চ ব্রিসবেনে প্রথম ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।