স্বাগতম :
আজ: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০১৬
উবারের নতুন সেবা ’উবারহায়ার’ ইতালি সফরে প্রধানমন্ত্রী অরকা অস্ট্রেলিয়ার নতুন কমিটি পরলোকে কথাসাহিত্যিক শওকত আলী জাবেদ পাটোয়ারী পরবর্তী আইজিপি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ এমপি পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার নয়াদিল্লির একটি কারখানায় আগুন পদ্মা সেতু: আশানুরূপ অগ্রগতি শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী

৩-১ ব্যবধানে সিরিজ এগিয়ে অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে দুটিতে জিতে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। বুধবার চতুর্থ ওয়ানডেতে ৬ উইকেটের জয়ে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ডেভিড ওয়ার্নারের দল।

 …
বুধবার রানগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় মাত্র ১ রানেই অ্যাভিশকা ফের্নান্দোকে হারিয়ে কিছুটা ধাক্কা খায় স্বাগতিকরা। আরেক ওপেনার ধনঞ্জয়া সিলভা একপ্রান্ত আগলে রাখলেও অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। দলীয় ৩১ রানেই ৩ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। তারপরও অ্যাঞ্জেলো ম্যাথুসের সঙ্গে কিছুটা বোঝাপড়ায় দলকে কিছুটা সুবিধাজনক অবস্থানে নিয়ে যান ধনঞ্জায়।


তবে মিডলঅর্ডার কিংবা শেষের দিকে আরও কেউ প্রতিরোধ করতে না পরায় নিজেদের সংগ্রহটা বেশি বড় করতে পারেনি শ্রীলঙ্কা। দলীয় সর্বোচ্চ ৭৬ রান আসে ধনঞ্জয়ার ব্যাট থেকেই। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেন ম্যাথুস। এছাড়া থিসার পেরারা ১৩, সচিথ পাথিরানা ২৪ রান করেন। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২১২ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা।


বল হাতে সর্বোচ্চ ৬ উইকেট নিয়ে শ্রীলঙ্কার ইনিংসে ধস নামান জন হ্যাস্টিংস। এছাড়া স্টার্ক, বোল্যান্ড বেং ত্রাভিস হেড একটি করে উইকেট পান।


জয়ের জন্য ২১৩ রানে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ১১৪ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। সফরকারীদের হয়ে জর্জ বেইলি অপরাজিত ৯০, অ্যারন ফিঞ্চ ৫৫ এবং ত্রাভিস হেড ৪০ রান করেন।


শ্রীলঙ্কার হয়ে সচিথ পাথিরানা ৩টি উইকেট পান। বাকি উইকেটটি নেন দিলরুয়ান পেরেরা।


এ জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • শ্রীলঙ্কার নতুন ইতিহাস
  • শেষ হাসি ওয়েস্ট ইন্ডিজ এর
  • জয়াবর্ধনে ও দিলশানের তান্ডবে শ্রীলঙ্কার জয়
  • শ্রীলঙ্কাকে ১৫ রানে পরাজিত করলো অস্ট্রেলিয়া
  • শ্রীলঙ্কার জয়।। ৪ মার্চ ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা