আজিমপুরে পুলিশের অভিযানে নিহতঃ১,আটকঃ৩ নারী জঙ্গী

আজিমপুরে পুলিশের অভিযানে নিহতঃ১,আটকঃ৩ নারী জঙ্গী

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃরাজধানীর আজিমপুরে জঙ্গি বিরোধি অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে এক জঙ্গি নিহত হয়েছেন। আহত অবস্থায় আটক করা হয়েছে তিন নারীকে। পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার জানিয়েছেন, দু’পক্ষের গোলাগুলিতে আহত হয়েছেন পাঁচ পুলিশ সদস্য।

আহত নারী জঙ্গি শীলা, মিরপুর রূপনগরের জঙ্গি বিরোধী অভিযানে নিহত আরেক জঙ্গি প্রশিক্ষক মেজর (অব.) জাহিদের স্ত্রী বলে ধারণা করছে পুলিশ।

ওই বাসা থেকে মেজর জাহিদের দুই শিশু সন্তান জুনায়েরা (৬) ও মারিয়াম (১) কেও উদ্ধার করেছে পুলিশ।তাদের একজন নারী পুলিশ কর্মকর্তার তত্ত্বাবধানে রাখা হয়েছে।

আজিমপুর বিজিবি ২ নম্বর গেটের কাছাকাছি ২০৯ নম্বর লালবাগের বাড়িতে জঙ্গি থাকতে পারে এমন গোপন তথ্যের ভিত্তিতে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করে পুলিশ। পরে অভিযানে যোগ দেয় সোয়াট।

সন্ধ্যা সাড়ে সাতটার পর থেকে পুরো এলাকা ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। উপস্থিতি টের পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর চড়াও হয় জঙ্গিরা। এসময় পাঁচ পুলিশ সদস্য আহত হয়। তাদের ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, ১ মাসে আগে আজিমপুরের ওই বাসা ভাড়া নেয় জঙ্গিরা। তবে বাড়ির মালিক কায়সারের ওই এলাকায় একাধিক বাড়ি থাকায় অন্য বাসায় বসবাস করতেন। এই সুযোগ নিয়ে জঙ্গিরা ওই বাড়িকে আস্তানা হিসেবে ব্যবহার শুরু করে।

ঘটনাস্থল থেকে পালানোর সময় শারমিন আক্তার নামে নারী গুলিবদ্ধ হন। পুলিশ জানায় জঙ্গি দমনে তারা সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছেন।

আহতদের পুলিশ সদস্য এবং আটক জঙ্গি নারী সদস্যদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়েছে বলে জানায় পুলিশ।

বিশেষ প্রতিনিধি