স্বাগতম :
আজ: শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০১৬
উবারের নতুন সেবা ’উবারহায়ার’ ইতালি সফরে প্রধানমন্ত্রী অরকা অস্ট্রেলিয়ার নতুন কমিটি পরলোকে কথাসাহিত্যিক শওকত আলী জাবেদ পাটোয়ারী পরবর্তী আইজিপি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ এমপি পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার নয়াদিল্লির একটি কারখানায় আগুন পদ্মা সেতু: আশানুরূপ অগ্রগতি শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী

জিএফআর সম্মেলনে যোগ দিতে কানাডায় প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃজিএফআর সম্মেলনে যোগ দিতে লন্ডন থেকে কানাডায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী কানাডার মন্ট্রিলের পিয়েরে এলিয়ট ট্রুডো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।


বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান কানাডার একজন কেন্দ্রীয় মন্ত্রী ও অটোয়ায় বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান।


এর আগে প্রায় ২২ ঘণ্টার যাত্রা বিরতির পর কানাডার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এয়ার কানাডার একটি ফ্লাইটে মন্ট্রিলের উদ্দেশে রওয়ানা হন তিনি।


প্রধানমন্ত্রী ১৫ থেকে ১৬ সেপ্টেম্বর কানাডায় অনুষ্ঠিতব্য ৫ম গ্লোবাল ফান্ড রিপ্লেনিশমেন্ট কনফারেন্সে যোগ দেবেন।


কানাডা থেকে ১৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এর উদ্দেশে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেয়ার পাশাপাশি শরণার্থী সম্পর্কিত কয়েকটি নীতি নির্ধারণী বৈঠক, কয়েকজন রাষ্ট্র ও সরকার প্রধানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক, যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক এবং প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেবেন তিনি।


আগামী ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • পাকিস্তান অনুষ্ঠিত সার্ক সম্মেলনে যাচ্ছেন না প্রধানমন্ত্রী!
  • শনিবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী
  • জাতিসংঘে বাংলাদেশ ব্যাপকভাবে সমাদৃত হয়েছেঃ প্রধানমন্ত্রী
  • ২ দিনের ব্যক্তিগত সফরে ২৯ সেপ্টেম্বর লন্ডন যাবেন প্রধানমন্ত্রী
  • ২৭ সেপ্টেম্বরঃ নিউইয়র্কে হাসিনা-মোদি বৈঠক