স্বাগতম :
আজ: বৃহস্পতিবার, অক্টোবর ২০, ২০১৬
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

দীর্ঘদিন পরে বিএনপির মাঠে কর্মসূচির ঘোষণা

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ আগামী ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবসকে’কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে জনসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।


এ উপলক্ষে আগামীকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে কর্মসূচি ঘোষণা করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


জানা গেছে, ৭ নভেম্বরের কর্মসূচির মধ্য দিয়ে দীর্ঘদিন পরে বিএনপির মাঠের কর্মসূচির সূত্রপাত ঘটতে যাচ্ছে। এরপর পর্যায়ক্রমে সারাদেশে সমাবেশ করবেন বিএনপি প্রধান। নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠনে সরকারের ওপর চাপ সৃষ্টিতে জনমত গঠন ও নির্বাচন প্রস্তুতির অংশ হিসেবেই এই পরিকল্পনা করা হচ্ছে।


বিএনপি নেতারা বলেছেন, নির্বাচন কমিশন পুনর্গঠন, বিএনপি নেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলায় সাজা দেওয়ার প্রচেষ্টার প্রতিবাদ ও ৫ জানুয়ারির মতো আবারো একটি সাজানো বা পাতানো নির্বাচনের আশঙ্কাসহ নানা ইস্যুর দিকেই থাকছে কর্মসূচির মূল ফোকাস। এরইমধ্যে খালেদা জিয়ার নির্দেশনা তৃণমূলে পৌঁছে গেছে। ফলে দ্রুত তৃণমূলের কমিটিগুলো পুনর্গঠনের কাজ শেষ করার ওপর জোর দিয়েছেন দায়িত্বশীলরা।


বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান এ বিষয়ে বলেছেন, “আমরা আন্দোলনের মধ্যেই আছি। চলমান আন্দোলনকে আরো বেগবান করতে পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা দল পুনর্গঠন করছি। শিগগিরই কর্মসূচি আসছে, তা দেশের মানুষ দেখতে পাবে।”


দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি সব ধরনের পরিকল্পনা করছে আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে। এর মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করতে সরকারকে বাধ্য করার বিষয়ে। এ লক্ষ্যে জনমত সৃষ্টি করতে আন্দোলনের মাঠে নামার কথা ভাবা হচ্ছে। খালেদা জিয়া নিজেই মাঠে থেকে এই আন্দোলনের নেতৃত্ব দেবেন। এর অংশ হিসেবে নভেম্বর থেকে বিভিন্ন স্থানে জনসভা শুরু হবে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • বিএনপির আন্দোলনের গতি বাড়ছে
  • প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির ১৩ দিনের কর্মসূচি ঘোষণা
  • বিএনপির কর্মসূচির বৈঠকঃ ৫ প্রস্তাব গ্রহণ,সোমবার জোটের শরিক দলের সাথে বৈঠক
  • ৪, ৫ ও ৬ নভেম্বর হরতালঃ সব ধরণের পরীক্ষা এই হরতালের কর্মসূচির আওতামুক্ত
  • মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে ১৮ দল