স্বাগতম :
আজ: মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

মেয়র ‘আনিসুল হক’-এর দৃষ্টি আকর্ষণ করছি!

ছবি: সুমন্ত আসলাম।

সুমন্ত আসলাম:  রাস্তাটা দিয়ে কোনো মন্ত্রী যেতেন না, কোনো জাতীয় পত্রিকার সম্পাদক-নির্বাহী সম্পাদকও যেতেন না। যেতেন না কোনো ক্ষমতাশালীও। তাই কোনো খবর ছাপা হতো না এই রাস্তাটির—ট্রাক, লরি আর ছোট-খাটো যানবাহনে জমাট হয়ে থাকত এটা। মানুষের জন্য রাস্তা, মানুষ হাঁটতে পারত না! বরং হাঁটতে গেলেই থেমে যেতে হতো বারবার—মানুষের লাম্পট্যে, বর্বরতায়। চাক্ষুস প্রমাণ আছে আমার কাছে। মেয়েটির চিৎকার এখনো কানে বাজে। আনিসুল হক মেয়র হলেন, তার ডায়নামিক ক্ষমতায় রাস্তাটা মুক্ত হলো। আমরাও সেই রাস্তায় চলতে পারছি আনন্দ নিয়ে।
.
আমরা আরো আনন্দ পাচ্ছি—তিনি সেই রাস্তায় ডিভাইডার করেছেন, চমৎকার কিছু গাছ লাগিয়েছেন। আমার মেয়ের কপালের টিপের মতো সুন্দর দেখাতো সেই গাছের ছোট ছোট ফুল। . আজ সেই রাস্তা দিয়ে আসার সময় দেখি—সব গাছ প্রায় শুকিয়ে গেছে, সবুজ হয়ে যাচ্ছে ধূসর। মনটা খারাপ হয়ে গেল ভীষন। গাছপাগল এই আমি কাতর হয়ে গেলাম গাছগুলোর দিকে তাকিয়ে।
.
সম্ভবত এই স্ট্যাটাস ‘আমাদের আনিসুল হক’-এর নজরে আসবে না। যদি কারো একটুও যোগোযোগ থাকে তার সাথে, তাহলে ব্যাপারটা জানিয়ে দেবেন। কারণ গাছ আমাদের বাঁচিয়ে রাখে! গাছ আমাদের পরম বন্ধু!

.
[সুমন্ত আসলাম: সহযোগী সম্পাদক, দৈনিক সমকাল]

প্রাসঙ্গিক সংবাদঃ

  • কাকাবাবু: তোমায় খুব মিস করছি!
  • জীবনে এতো মায়া কেন!
  • তুমি (ফারহানা খানম)
  • একটি প্রার্থনা…
  • আমরাই আমাদেরকে খুন করছি…