পাকিস্তান দূতাবাস বন্ধের দাবি

পাকিস্তান দূতাবাস বন্ধের দাবি

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: পাকিস্তানের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে ঢাকাস্থ পাকিস্তান দূতাবাস বন্ধের দাবি জানিয়েছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ নামে একটি সংগঠন। ১৬ ডিসেম্বর (শুক্রবার) সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধ ও ধানমণ্ডি বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযোদ্ধার সন্তানদের এই সংগঠন।

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘যুদ্ধাপরাধে অভিযুক্তদের ক্ষেত্রে রাষ্ট্রপতির ক্ষমার সুযোগ বাতিল করতে হবে। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে নির্বিচারে মানুষ হত্যাকারী,নারী নির্যাতনকারী,অগ্নিসংযোগকারী যুদ্ধাপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর করতে হবে। এদেশীয় দালাল, রাজাকার, আল-বদর ও আল-শামস সদস্যদের বিচারের রায় কার্যকরের পাশাপাশি ১৯৭১ সালে পাকিস্তান বাহিনীর ১৯৫ জন যুদ্ধাপরাধীকে আন্তর্জাতিক আদালতের মাধ্যমে বিচারের আওতায় আনতে হবে।’ এসময় ঢাকাস্থ পাকিস্তান দূতাবাস বন্ধেরও দাবী জানান তিনি।


সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর সভাপতি জোবায়দা হক অজন্তা, কোষাধ্যক্ষ ও দফতর সম্পাদক আহমাদ রাসেল, সম্পাদক মণ্ডলীর সদস্য রবিউল ডালিম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নেতা মো. এমরান হোসাইন, সাইফুল ইসলাম ও সাভার শাখার সদস্য সচিব ধ্রুব আব্বাস এ সময় উপস্থিত ছিলেন।

এসবিডি নিউজ ডেস্ক