চলতি বছরে ৯ কোটি স্মার্টকার্ড

চলতি বছরে ৯ কোটি স্মার্টকার্ড

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কম: ২০১৭ সাল শেষ হওয়ার আগেই দেশের ৯ কোটি মানুষের মধ্যে উন্নত মানের জাতীয় পরিচয়পত্র স্মার্টকার্ড বিতরণ করা হবে বলে জানিয়েছেন সংসদ কার্যে নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত আইনমন্ত্রী আনিসুল হক। ২৪ জানুয়ারী (মঙ্গলবার) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সদস্য এ আবদুল লতিফের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ২০১৬ সালের ২ অক্টোবর থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এ কার্যক্রম ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। এ সময়ে নিবন্ধিত ৯ কোটি ভোটার পর্যায়ক্রমে তাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাবেন।

রাস্তাঘাটের নির্মাণ কাজের মান ও টেন্ডার পেয়ে তা বিক্রির অভিযোগের বিষয়ে এক সম্পূরক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঢালাওভাবে কাজের মান নিম্মমানের বলা ঠিক নয়। সুনির্দিষ্ট কোনও অভিযোগ এলে আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো। আর টেন্ডারে অংশ নিয়ে কাজ পেয়ে তা বিক্রি করে দেয়া সম্পূর্ণ বেআইনি। প্রমাণ পেলে এমন কাজের সঙ্গে জড়িত ঠিকাদারকে আমরা কেবল কালো তালিকাভুক্তই করবো না, তার লাইসেন্স বাতিলের ব্যবস্থাও করবো।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের খারাপ ফলাফল বিষয়ে এ কে এম রেজাউল করিম তানসেনের প্রশ্নের জবাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার বলেন, বাংলাদেশে ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে গিয়ে হোয়াইটওয়াশ হয়েছে। জনমনে তাই ক্রিকেট দলের মান নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। ভবিষ্যতে এ ধরনের ফলাফল যাতে না হয়, তার জন্য যে কোনও দেশ সফরের আগে কন্ডিশনিং ক্যাম্প পরিচালনা করা হবে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং এর বিশেষজ্ঞ কোচ নিয়োগ করে ক্রিকেটারদের খেলার মান উন্নয়নের পদক্ষেপও নেয়া হবে।

নিজস্ব প্রতিনিধি

Related articles