৬১ জন শিক্ষকের জিডি

৬১ জন শিক্ষকের জিডি

কুমিল্লা প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কম: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষক সমিতির লাগাতার ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচির মধ্যেই নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন শিক্ষকরা। ২ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) বিকালে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় বিশ্ববিদ্যালয়ের ৬১ জন শিক্ষক জিডি করেন।


এদিকে ক্লাস ও পরীক্ষা চালুর দাবিতে ৭২ ঘন্টার সময়সীমা বেঁধে দিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ। জিডি সূত্রে জানা যায়, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর হামলা, শিক্ষার্থী কর্তৃক শিক্ষককে লাঞ্ছনা ও হুমকি প্রদানসহ বহুবিধ ঘটনা ঘটছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানালেও কোনো পদক্ষেপ না নেয়ায় শিক্ষকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এর পরিপ্রেক্ষিতে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় এই সাধারণ ডায়েরি করেন ৬১ জন শিক্ষক।


এদিকে শিক্ষকের বাসায় হামলার বিচার দাবি করে শিক্ষক সমিতির ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচিকে অযৌক্তিক উল্লেখ করে ৭২ ঘন্টা সময়সীমার মধ্যে ক্লাস ও পরীক্ষা চালুর দাবি করেছে সাধারণ শিক্ষার্থীরা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার শিক্ষক সমিতি বরাবর স্মারকলিপি দিলেও শিক্ষক সমিতি তা গ্রহণ করেনি। রোববার দুপুরের মধ্যে যদি ক্লাস-পরীক্ষার ঘোষণা না দেয়া হয় তবে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান শাখা ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ। শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবু তাহের বলেন, ’৬১ জন শিক্ষক স্বাক্ষরিত জিডি থানায় জমা দেয়া হয়েছে। স্মারকলিপির বিষয়ে বলেন- এটা প্রশাসনের কাছে দিতে হয়। আমাদের কাছে অনুলিপি দিতে পারে। এ জন্য তা গ্রহণ করিনি।’

এসবিডি নিউজ ডেস্ক