লিটন হত্যা মামলা: কাদের গ্রেফতার

লিটন হত্যা মামলা: কাদের গ্রেফতার

এসবিডি নিউজ24 ডট কম,বগুড়া ব্যুরো: বগুড়া শহরের রহমান নগরের বাসভবন ও ক্লিনিক ৫ দিন ঘেরাও করে রাখার পর অবশেষে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টি নেতা কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। ২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকাল ৫টার দিকে রহমান নগরের জিলাদারপাড়ায় আবদুল কাদেরের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। বগুড়ার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সুন্দরগঞ্জের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় সংশ্লিষ্টতার অভিযোগে আবদুল কাদের খানকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অভিযানে অংশ নেয়া গাইবান্ধা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মাহবুবুল বলেন, লিটন হত্যা মামলায় কাদের খানকে গ্রেফতার করা হয়েছে। ওই অভিযানে অংশ নেয় গাইবান্ধা ও বগুড়ার থানা ও গোয়েন্দা পুলিশ।


সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান জানান, বগুড়া থেকে কাদের খানকে গাইবান্ধা নিয়ে আসার পর পুলিশ হেফাজতে রাখা হবে। বুধবার সকালে তাকে আদালতে হাজির করা হতে পারে।


গত ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাত থেকেই বগুড়ায় কাদের খানের ক্লিনিক ও বাসভবন ঘিরে রেখেছিল পুলিশ। কাদের খান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সাংসদ। ২০০৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে তিনি ওই আসনে জয়লাভ করেছিলেন।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ (মাস্টাপাড়া) এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত ডা. কাদের খানসহ ১১০ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে ২৪ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

এসবিডি নিউজ ডেস্ক