স্বাগতম :
আজ: সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৭
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

প্রাকৃতিক উপাদানে চুলের যত্ন

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: চুলের গোড়া দুর্বল হয়ে চুল পড়ে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। চুল ভেঙে যাওয়া ও আগা ফেটে যাওয়ার কারণেও অনেক সময় চুল পড়তে থাকে। প্রাকৃতিক উপাদানের সাহায্যে নিয়মিত যত্ন নিলে দূর হবে চুলের এসব সমস্যা। জেনে নিন কোন কোন উপাদান মজবুত করবে চুল-

অলিভ অয়েল
অলিভ অয়েলে রয়েছে ভিটামিন-ই যা মাথার ত্বলের যত্ন নেয় ও চুল পড়া বন্ধ করে। রাতে ঘুমানোর আগে অলিভ অয়েল চুলের গোড়ায় ম্যাসাজ করুন। পরদিন সকালে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
ডিম
ডিমে রয়েছে প্রোটিন যা চুল পড়া রোধ করে। ডিম ও মধু একসঙ্গে মিশিয়ে হেয়ার প্যাক তৈরি করুন। এটি চুলে লাগিয়ে রাখুন এক ঘণ্টা। শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন।
আমলকী
কয়েকটি শুকনা আমলকী নারিকেল তেলে দিয়ে ফুটিয়ে নিন। ঠাণ্ডা হলে আমলকী উঠিয়ে তেলটুকু ম্যাসাজ করুন চুলে। এক ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একদিন ব্যবহার করলে চুল মজবুত হবে।
অ্যালোভেরা
মাথার ত্বকের পিএইচ লেভেল নিয়ন্ত্রণ করে অ্যালোভেরা। অ্যালোভেরা জেলের সঙ্গে নারিকেলের দুধ মিশিয়ে ব্যবহার করুন চুলে। এটি চুল পড়া বন্ধ করার পাশাপাশি ঝলমলে করবে চুল।
ক্যাস্টর অয়েল
ক্যাস্টর অয়েলে রয়েছে ওমেগা ফ্যাটি অ্যাসিড যা চুল মজবুত করে ও চুলের বৃদ্ধি দ্রুত করে। প্রতি সপ্তাহে একদিন চুলে ব্যবহার করুন ক্যাস্টর অয়েল।
মেহেদি
চুল পড়া বন্ধ করতে মেহেদিঢ় জুড়ি নেই। মাসে একবার মেহেদি ব্যবহার করুন চুলে। ঝলমলে ও সুন্দর হবে চুল।

সূত্র: বোল্ডস্কাই।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • কফি সম্পর্কে জানুন, সুস্থ থাকুন
  • বিজ্ঞানীদের গবেষনাঃ ন্যাড়া মাথার মানুষরা অধিক পৌরুষবান!
  • প্রাকৃতিক আঁধার মানুষের জীবনের জন্য অতি গুরুত্বপূর্ণ