স্বাগতম :
আজ: রবিবার, মার্চ ১২, ২০১৭
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

ইএফটি পদ্ধতিতে লেনদেন

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: বাংলাদেশ ব্যাংক থেকে কেনা সঞ্চয়পত্রের আসল এবং মেয়াদপূর্তিতে মুনাফা সরাসরি ব্যাংকের অ্যাকাউন্টে নেয়া যাচ্ছে। ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার (ইএফটি) পদ্ধতিতে সরাসরি এ অর্থ চলে যাচ্ছে গ্রাহকের হিসাবে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক তাদের ওয়েবসাইটে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি দিয়ে গ্রাহকদের এ পদ্ধতিতে লেনদেনে উৎসাহিত করেছে।

এতে বলা হয়, সঞ্চয়পত্র কেনার সময় মূল ফরমের সঙ্গে এ সুবিধার জন্য একটি ফরম পূরণ করতে হবে। সঙ্গে চেকের পাতার ফটোকপি জমা দিতে হবে। আগে কেনা সঞ্চয়পত্রের গ্রাহকরাও এ সুবিধা নিতে পারবেন। ইলেকট্রনিক তহবিল স্থানান্তর বা ইএফটি পদ্ধতিতে অ্যাকাউন্টের মাধ্যমে টাকা নিলে মোবাইল এসএমএস এবং ই-মেইলের মাধ্যমে গ্রাহককে জানানোর ব্যবস্থা রয়েছে। এই স্বয়ংক্রিয় লেনদেনে সঞ্চয়পত্র বাংলাদেশ ব্যাংক সংরক্ষণ করছে বিধায় তা হারানো, ধ্বংস বা নষ্ট হবার আশঙ্কা নেই।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • রমজানে সাড়ে ৯টা থেকে ৪টা পর্যন্ত ব্যাংকঃ আড়াইটা পর্যন্ত লেনদেন
  • পরিবর্তন আসছে শিক্ষক নিবন্ধন পরীক্ষা পদ্ধতিতে
  • সঞ্চয়পত্রের মুনাফার হার কমছে!
  • অষ্টম বাংলাদেশ গেমসঃ অপেক্ষার প্রহর শেষে ডিজিটাল পদ্ধতিতে উদ্বোধন
  • সঞ্চয়পত্রের সুদহার বাড়ছে