মৌচাক-মালীবাগ ফ্লাইওভারে দুর্ঘটনা

মৌচাক-মালীবাগ ফ্লাইওভারে দুর্ঘটনা

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: রাজধানীর মালীবাগ রেলগেট এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার তোলার সময় সেটি ক্রেন থেকে ছিঁড়ে পড়ে স্বপন মিয়া (৪২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। ১২ মার্চ (রোববার) দিবাগত রাত পৌনে ২টার দিকে নির্মাণাধীন মৌচাক-মালীবাগ ফ্লাইওভারের নিচে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়ে পলাশ (৪০) ও নূর নবী (৪০) নামের দুই ব্যক্তি ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


নিহত স্বপন ওই ফ্লাইওভারের শ্রমিক। তার বাবার নাম আজিম উদ্দীন। বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দি উপজেলার কুমারপুরে। আহতদের মধ্যে নূর নবী শাহ সিমেন্টের গাড়িচালক ও পলাশ প্রকৌশলী। দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসিন ফারুক জানান, ক্রেন দিয়ে গার্ডার ফ্লাইওভারের ওপরে তোলার সময় সেটি ছিঁড়ে পড়ে যায়। এতে একজন নিহত ও দু’জন আহত হয়েছেন। তিনি বলেন, ‘গার্ডারটি ঠিক রেললাইনের ওপরে পড়ে। এ কারণে ঢাকা থেকে সারা দেশের সঙ্গে প্রায় সাড়ে ৩ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ ছিল। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে গার্ডারটি সরিয়ে দিয়েছেন। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক।’


ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বাচ্চু মিয়া জানান, নিহতের লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে।


প্রসঙ্গত, ২০১২ সালে চট্টগ্রাম নগরের বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভারের তিনটি গার্ডার ভেঙে পড়লে অন্তত ১৩ জন নিহত হয়।

নিজস্ব প্রতিনিধি