লণ্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ১

লণ্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ১

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ব্রিটেনের সংসদ ভবনের কাছে ওয়েস্টমিনস্টার সেতুতে পথচারীদের উপরে একটি গাড়ি চালিয়ে দেয়ার ফলে একজন নারী নিহত এবং অন্তত ৪ জন আহত হন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ২২ মার্চ (বুধবার) এই হামলার ঘটনা ঘটে। গাড়িটি প্রথমে সংসদ ভবনের রেলিংএ গিয়ে ধাক্কা দেয়। পরে চালক গাড়ি থেকে বের হয়ে একজন পুলিশকে ছুরিকাহত করে। সশস্ত্র পুলিশ হামলাকারীকে সংসদ ভবনের বাইরে গুলি করে। তবে তিনি নিহত হয়েছেন কি না তা এখনো কেউ নিশ্চিত করেনি।


লন্ডনের মেট্রোপলিটন পুলিশ এটিকে সন্ত্রাসী ঘটনা বলে উল্লেখ করেছে। বার্তা সংস্থা রয়টার্সের ফটোগ্রাফার জানান, সংসদ ভবনের কাছে ওয়েস্টমিনস্টার সেতুতে ১২ জন মানুষকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন তিনি। তবে এই ঘটনায় হতাহতের সংখ্যা এখনো স্পষ্ট নয়। হামলার ঘটনার সময় ব্রিটিশ সংসদের নিম্নকক্ষ হাউস অব কমন্সের অধিবেশন চলছিল। তৎক্ষণিকভাবে সেই অধিবেশন স্থগিত করে দেয়া হয়। আইন প্রণেতাদের ভিতরে অবস্থান করার জন্য বলা হয়।


এদিকে, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে নিরাপদ আছেন বলে জানিয়েছেন তার কার্যালয়ের একজন মুখপাত্র। তবে হামলার সময় প্রধানমন্ত্রী কোথায় ছিলেন সেটি জানাতে অস্বীকার করেন তিনি। হাউস অব কমন্সের নেতা ডেভিড লিডিংটন জানান, পুলিশকে ছুরিকাঘাত করা হামলাকারীকে গুলি করেছে সশস্ত্র পুলিশ।

আন্তর্জাতিক ডেস্ক