৩৫তম বিসিএস’র চূড়ান্ত প্রজ্ঞাপন

৩৫তম বিসিএস’র চূড়ান্ত প্রজ্ঞাপন

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ৩৫তম বিসিএস’র চূড়ান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ২ এপ্রিল (রবিবার) সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান স্বাক্ষরিত এই আদেশে ৩৫ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ২ হাজার ৭৩ জন ক্যাডারকে সরকারি চাকরিতে নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।


গত বছর ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। এর আগে একই বছরের ১৩ জানুয়ারি ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৬ হাজার ৮৮ জন।


২০১৫ সালের ১ সেপ্টেম্বর থেকে ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১০ অক্টোবর। ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী নিয়ে ২০১৫ সালের ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিসিএস বিধিমালা সংশোধনের পর নতুন নিয়ম ও সিলেবাসে ২০০ নম্বরে ২ ঘণ্টার প্রিলিমিনারি পরীক্ষা নেয়া হয়। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ছিল এক নম্বর। আর ভুল উত্তরের জন্য শূন্য দশমিক ৫০ নম্বর কাটা হয়। আগে ১০০ নম্বরে এক ঘণ্টা প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতো।


২০১৫ সালের ৮ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। ওই ফলাফলে উত্তীর্ণ হয় ২০ হাজার ৩৯১ জন। বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮০৩ জন প্রার্থী নিতে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এসবিডি নিউজ ডেস্ক