শতভাগ পেনশন সমর্পণকারীরা বৈশাখী ভাতা পাবেন

শতভাগ পেনশন সমর্পণকারীরা বৈশাখী ভাতা পাবেন

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কম: শতভাগ পেনশন সমর্পণকারী সরকারি চাকরিজীবীরাও নববর্ষ ভাতা পেতে যাচ্ছেন। সম্প্রতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ সংক্রান্ত একটি সরকারি আদেশে সম্মতি দিয়েছেন। আগামী দু-একদিনের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের বাস্তবায়ন শাখা থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।


সূত্র জানায়, পেনশনে যাওয়া চাকরিজীবীরা বছরে দুটি করে উৎসব ভাতা এবং চিকিৎসা ভাতা পেয়ে আসছেন। গত বছর থেকে সরকার নববর্ষ ভাতা চালু করে। তবে যে সমস্ত চাকরিজীবী শতভাগ পেনশন সমর্পণ করেছেন তারা নববর্ষ ভাতা পেতেন না। চলতি বছর থেকে শতভাগ পেনশন সমর্পণকারীরাও নববর্ষ ভাতার আওতায় আসছেন।


বর্তমানে শতভাগ পেনশন সমর্পণকারীর সংখ্যা প্রায় ৯৫ হাজার। এদের নববর্ষ ভাতার আওতায় আনা হলে সরকারের অতিরিক্ত ১৩ কোটি টাকা প্রয়োজন হবে। শতভাগ পেনশন সমর্পণকারীদেরকে নববর্ষ ভাতায় অন্তর্ভূক্তের বিষয়টি সম্পূর্ণ মানবিক দিক বিবেচনা করে দেয়া হচ্ছে। যেহেতু বিষয়টি গত বছর থেকে চালু হয়েছে কাজেই নতুন করে অন্তর্ভূক্তরাও নববর্ষ ভাতা চালু হওয়ার বছর থেকেই বকেয়াসহ পেতে পারেন। তবে বিষয়টি প্রজ্ঞাপন জারি হওয়ার পর নিশ্চিত হওয়া যাবে।

নিজস্ব প্রতিনিধি