শিখা ব্যানার্জি গুরুতর অসুস্থ্য

শিখা ব্যানার্জি গুরুতর অসুস্থ্য

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কম: বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জির স্ত্রী গুরুতর অসুস্থ্য। গত ১৭ মে রাতে আকশ্মিকভাবে পড়ে গিয়ে তার দু’হাত ভেঙ্গে যায়। আশঙ্কাজনক অবস্থায় রাজধানী ঢাকার ট্রমা সেন্টারে তার দু’হাতে অস্ত্রোপচার করা হয়েছে।


শিখা ব্যানার্জি প্রয়াত বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জি’র স্ত্রী এবং এসবিডি নিউজ টুয়েন্টিফোর ডটকম-এর প্রধান সম্পাদক শুভাশিস ব্যানার্জি’র মা।  দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভুগছেন তিনি। মস্তিস্কে রক্তক্ষরণ জনিত রোগে আক্রান্ত হয়ে তিনি ২০০৭ সালে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরবর্ত্তীতে ২০০৮ সালে তার কিডনীতে অস্ত্রোপচার করা হয়। এরপর ২০১১ সালে তাকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডাঃ সিরাজুল হকের অধীনে তিনি দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। ২০১৪ সাল থেকে তিনি ডাঃ ফিরোজ আহম্মদ কোরাইশি’র অধীনে চিকিৎসাধীন রয়েছেন।


সম্প্রতি বিবিধ নিউরোলজিক্যাল সমস্যায় ভুগছেন তিনি। এছাড়াও তার পারকিনসন্স রোগ নিশ্চিত করেছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। শিখা ব্যানার্জি’র শারীরিক অবস্থার উন্নতির লক্ষ্যে অবিলম্বে মেডিকেল বোর্ড গঠনের সিদ্ধান্ত নিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ। তার সমস্ত শরীর এক প্রকার অসাড় হয়ে গেছে।


উল্লেখ্য,শিখা ব্যানার্জির উন্নত চিকিৎসার আবেদন জানিয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোশিয়েশন (ক্র্যাব) সহ দেশ বরেণ্য প্রায় দেড় শতাধিক সাংবাদিক দেশবাসীর কাছে আর্থিক সাহায্যের অনুরোধ জানিয়েছিলেন,যা দেশের প্রায় প্রতিটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি,কেউ আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেননি। সাংবাদিকতা জগতের পথিকৃত সুনীল ব্যানার্জির স্ত্রী’ কে এভাবে অকালে প্রাণ হারাতে হচ্ছে! কেউ তাকে বাচাঁনোর জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়নি। অত্যন্ত দুঃখ ও পরিতাপের সাথে তার একমাত্র সন্তান দেশবাসীর কাছে তার মায়ের সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে প্রার্থনা করতে অনুরোধ জানিয়েছেন।

নিজস্ব প্রতিনিধি