স্বাগতম :
আজ: রবিবার, জুন ৪, ২০১৭
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

আতঙ্কে লন্ডনবাসী

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: লন্ডনে সন্দেহভাজন জঙ্গি হামলার পর সেখানকার বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। একদিকে তারা লন্ডনবাসী হিসেবে অন্যান্য ব্রিটিশদের মতো করেই নিজেদের হামলার লক্ষ্যবস্তু মনে করছেন। অন্যদিকে ‘হেইট ক্রাইমের’ শিকার হওয়ার আশঙ্কায় রয়েছেন তারা। অভিবাসন নীতি আরও কঠোর হওয়ার ভয়ও পাচ্ছে  বাংলাদেশিরা। সেখানকার বাংলাদেশি কমিউনিটি নিজেদেরকে ওই হামলার লক্ষ্যবস্তু বলে মনে করছে। প্রবাসী বাংলাদেশিরা জানান, হামলার সময় তারাও হয়তো ওই স্থানে থাকতে পারতেন। আর এসব হামলায় যে কেউ যে কোনও সময় আক্রান্ত হতে পারে। লন্ডনে থাকা যে কোনও মানুষ আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা বাংলাদেশিদের।


হামলার পর বিদ্বেষী হামলার সংখ্যা ও পরিমাণ বাড়ার আশঙ্কা রয়েছে। ম্যানচেস্টারের প্রবাসীরা জানান, ২ সপ্তাহ আগে সেখানে জঙ্গি হামলার পর বাংলাদেশিসহ এশীয় কমিউনিটির কেউ কেউ হেইট স্পিচ এবং শারীরিকভাবে হেনস্তার শিকারও হয়েছেন। সাম্প্রতিক ওই ঘটনার পর ঘৃণাজনিত হামলার পরিমাণ বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বাংলাদেশি কমিউনিটির কেউ কেউ। বাংলাদেশিদের আরেকটি আতঙ্কের কারণ হলো অভিবাসী আইন কঠোর করা। ক্রমাগত যুক্তরাজ্য এবং তার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হামলার ফলে অভিবাসী আইন কঠোর করা হতে পারে বলে আশঙ্কা করছেন বাংলাদেশিরা। অভিবাসী আইন কঠোর করলে তা যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস, ব্যবসা এবং যাতায়াতে বিধিনিষেধ আরোপ হতে পারে বলে আশঙ্কা যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের।


এবারের হামলার পর সেখানে সে মাপের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে, তা গত বারো বছরে দেখেনি লন্ডনবাসী। কেউ কেউ একে ‘যুদ্ধাবস্থা’ বলেও উল্লেখ করছেন। এর আগে ২০০৫ সালে লন্ডনে জঙ্গি হামলার পর এমন কঠোর নিরাপত্তা ব্যবস্থা দেখা গিয়েছিল।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • হরতাল আতঙ্কে জনগণ!
  • রাজধানীতে কঠোর নিরাপত্তা ।। আতঙ্কে নগরবাসী
  • ৪৫ কিলোমিটার ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ ।। কক্সবাজারের পেকুয়া উপজেলার লক্ষাধিক মানুষ আতঙ্কে
  • পাকিস্তান ও ইরাকে হামলাঃ নিহত ৩৩,আহত ৭২
  • লন্ডনে হামলার পরিকল্পনাঃ ব্রিটেনে ৯ জনের কারাদন্ড