স্বাগতম :
আজ: মঙ্গলবার, জুন ২৭, ২০১৭
বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ বাস খাদে: নিহত ৬,আহত ২৫

ট্রাম্পের নিষেধাজ্ঞার আংশিক অনুমোদন

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ৬টি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞা আংশিক অনুমোদন করেছে দেশটির সুপ্রিম কোর্ট। এর ফলে যুক্তরাষ্ট্রের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক না থাকলে ওই সব দেশের কেউ যুক্তরাষ্ট্রে ঢুকতে পারবেন না। ২৬ জুন (সোমবার) দেশটির সুপ্রিম কোর্টে নিম্ন আদালতের ওই আদেশের কার্যকারিতা সঙ্কুচিত করেছে। ট্রাম্পের নির্বাহী আদেশ অবিলম্বে কার্যকর করে হোয়াইট হাউজের অনুরোধে সাড়া দিয়েছেন বিচারকরা।


গত ২০ জানুয়ারি শপথ নেওয়ার দেড় মাসের মাথায় ট্রাম্প যুক্তরাষ্ট্রে প্রবেশে ইরান, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়মেনের নাগরিকদের ৯০ দিনের এবং সব শরণার্থীদের ওপর ১২০ দিনের নিষেধাজ্ঞা আরোপ করেন। প্রেসিডেন্টের ওই নির্বাহী আদেশ কার্যকর হওয়ার আগে তা আটকে দেন ফেডারেল বিচারকরা। ‘যুক্তরাষ্ট্রের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক নেই এমন বিদেশি নাগরিকদের’ ক্ষেত্রে এই ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে সর্বোচ্চ আদালতের আদেশে বলা হয়।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • মার্কিন হুমকি ॥ ইরানের প্রত্যাখ্যান
  • আটটি নতুন টিভি চ্যানেলের চূড়ান্ত অনুমোদন
  • চলতি মাসেই চূড়ান্ত অনুমোদন দেয়া হবে অনলাইন গণমাধ্যম নীতিমালা
  • জাতীয় প্রবীণ নীতিমালা ২০১৩ এর খসড়ার অনুমোদন
  • ভারত তুলা রপ্তানী নিষিদ্ধ করার পর আন্তর্জাতিক বাজারে তুলার দাম বেড়েছে