বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জির স্ত্রী জীবন মৃত্যুর সন্ধিক্ষণে!

বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জির স্ত্রী জীবন মৃত্যুর সন্ধিক্ষণে!

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: প্রয়াত বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জি’র স্ত্রী শিখা ব্যানার্জি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। ৩০ জুলাই (রবিবার) গভীর রাতে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

শিখা ব্যানার্জি প্রয়াত বিশিষ্ট সাংবাদিক সুনীল ব্যানার্জি’র স্ত্রী এবং এসবিডি নিউজ টুয়েন্টিফোর ডট কম এর প্রধান সম্পাদক শুভাশিস ব্যানার্জি’র মা। দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন জটিল রোগে ভুগছেন। মস্তিস্কে রক্তক্ষরণ জনিত রোগে আক্রান্ত হয়ে তিনি ২০০৭ সালে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরবর্ত্তীতে ২০০৮ সালে তার কিডনীতে অস্ত্রপচার করা হয়। এরপর ২০১১ সালে তাকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। ২০১৪ সালে রাজধানীর মর্ডান হাসপাতালে প্রায় এক মাস চিকিৎধীন ছিলেন তিনি।


সম্প্রতি বিবিধ নিউরোলজিক্যাল সমস্যায় ভুগছেন তিনি। এছাড়াও তার পারকিনসন্স রোগ নিশ্চিত করেছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। শিখা ব্যানার্জি’র শারীরিক অবস্থার উন্নতির লক্ষ্যে অবিলম্বে মেডিকেল বোর্ড গঠনের সিদ্ধান্ত নিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ। তার সমস্ত শরীর এক প্রকার অসাড় হয়ে গেছে। লিভার এবং মুত্রথলিতে গুরুতর সমস্যা দেখা দিয়েছে।

উল্লেখ্য,শিখা ব্যানার্জির উন্নত চিকিৎসার আবেদন জানিয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোশিয়েশন (ক্র্যাব) সহ দেশ বরেণ্য প্রায় দেড় শতাধিক সাংবাদিক দেশবাসীর কাছে আর্থিক সাহায্যের অনুরোধ জানিয়েছিলেন,যা দেশের প্রায় প্রতিটি জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি,কেউ আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেননি। সাংবাদিকতা জগতের পথিকৃত সুনীল ব্যানার্জির স্ত্রী’ কে এভাবে অকালে প্রাণ হারাতে হচ্ছে! কেউ তাকে বাচাঁনোর জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়নি। অত্যন্ত দুঃখ ও পরিতাপের সাথে তার একমাত্র সন্তান দেশবাসীর কাছে তার মায়ের সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে প্রার্থনা করতে অনুরোধ জানিয়েছেন।

নিজস্ব প্রতিনিধি

Related articles