কেউ না খেয়ে থাকবে না: প্রধানমন্ত্রী

কেউ না খেয়ে থাকবে না: প্রধানমন্ত্রী

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: দিনাজপুরে ত্রাণ বিতরণ করতে গিয়ে বানভাসি মানুষদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের বন্যা দেখা দেয়ার সঙ্গে সঙ্গেই বিদেশে থেকে খাদ্য কেনা হয়েছে। প্রতিটি মানুষ যেন খাবার পায় সেই ব্যবস্থা করা হবে। কেউ না খেয়ে থাকবে না। আপনারা শুধু অামাদের ওপর ভরসা রাখুন। ২০ আগস্ট (রবিবার) সকালে বন্যাকবলিত এলাকা দিনাজপুরে পরিদর্শনে যান প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, আপনাদের জন্য পর্যাপ্ত রিলিফের ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকে যেন রিলিফ পান সে ব্যবস্থা করা হয়েছে।

..
শেখ হাসিনা বলেন, দেশে ফেরার পর থেকে এদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি। উত্তরবঙ্গে একসময় মানুষের মধ্যে হাহাকার ছিল। মঙ্গা লেগেই থাকত। সরকার গঠন করার পর গত আট বছরে মঙ্গা দূর করেছি। সরকার হিসেবে আমরা যেভাবে এদেশের মানুষের দায়িত্ব পালন করেছি ঠিক তেমনি বিরোধীদলে থাকতেও করেছি।


বন্যা কবলিত এলাকার মানুষদের কোনো কষ্ট হবে না মন্তব্য করে তিনি বলেন, বন্যায় যারা ঘর হারিয়েছে তাদের ঘর তৈরি করা হবে। যেসব এলাকায় মানুষ বিভিন্ন রোগে ভুগছে তাদের ফ্রি চিকিৎসা দেওয়া হবে। পুনরায় কৃষকরা যেন কৃষি ঋণ নিতে পারে সে ব্যবস্থা করা হবে। যেসব এলাকায় রাস্তাঘাট নষ্ট হয়েছে সেসব এলাকার বৃষ্টি ও পানি নেমে গেলে ঠিক করা হবে।


আপনাদের ভালো রাখার জন্য যা যা করার দরকার সব কিছুই করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, সেনাবাহিনী, পুলিশ, আনসারসহ আওয়ামী লীগের নেতাকর্মীর গ্রুপ হয়ে বন্যা এলাকা ঘুরে বেড়াচ্ছেন, ত্রাণ বিতরণ করছেন এবং কি সমস্যা হচ্ছে সেগুলো পর্যবেক্ষণ করছে।

এসবিডি নিউজ ডেস্ক