স্বাগতম :
আজ: মঙ্গলবার, সেপ্টেম্বর ১৯, ২০১৭
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

সোনার দাম কমানোর সিদ্ধান্ত

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: গত সপ্তাহে সোনার দাম বাড়ানোয় প্রতি ভরির দাম ৫০ হাজার ছুঁয়েছিল। তবে বিশ্ববাজারে দাম কিছুটা কমায় দেশে প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২২ ক্যারেট সোনার দাম হবে ৪৮ হাজার ৯৮৯ টাকা। বুধবার থেকে এই নতুন দাম কার্যকর হবে। মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে সারা দেশে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৯৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ১১৬ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ২৪৪ টাকা। সমিতি জানায়, মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হয় ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা, ১৮ ক্যারেট ৪১ হাজার ৯৯০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৬ হাজার ৮২৭ টাকায়। বুধবার থেকে ২২ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৫৮৩ টাকা দাম কমবে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে। প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • এক মাসের ব্যবধানে আবারও কমলো স্বর্ণের দাম
  • আবারও কমেছে সোনা/রূপার দাম
  • স্বর্ণের দাম কমলো
  • স্বর্ণের দাম কমেছে
  • স্বর্ণের দাম কমেছে ।। ভরিপ্রতি দেড় হাজার টাকা পর্যন্ত!