স্বাগতম :
আজ: বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০১৭
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

৪ লাখ ৮০ হাজার রোহিঙ্গা শরণার্থী

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর দমন-পীড়নের মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীর সংখ্যা ৪ লাখ ৮০ হাজারে দাঁড়িয়েছে। ২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) দাতা সংস্থাগুলোর সমন্বয়ে গঠিত জোট ইন্টার-সেক্টর কো-অর্ডিনেশন গ্রুপ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।


বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নতুন করে ৩৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে। নতুন রোহিঙ্গাদের দুটি শরণার্থী শিবিরে আশ্রয় দেয়া হয়েছে। রাখাইনে বেশ কয়েকটি পুলিশ ফাঁড়িতে বিদ্রোহীদের চালানো হামলার প্রতিক্রিয়ায় সেনাবাহিনী রোহিঙ্গাদের ওপর নির্বিচারে হামলা ও গণহত্যা শুরু করে। এর পরিপ্রেক্ষিতে গত ২৫ আগস্টের পর থেকে বাংলাদেশে রোহিঙ্গা নাগরিকদের ঢল নামে। এই মুহূর্তে কক্সবাজারের বিভিন্ন শিবিরে অবস্থান করছে রোহিঙ্গারা।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • বাংলাদেশকে জাতিসংঘের ‘ধন্যবাদ’
  • রোহিঙ্গা প্রবেশ অব্যাহত
  • জ্বলছে রাখাইন, মরছে রোহিঙ্গা
  • ভূমধ্যসাগরে ৭ শতাধিক শরণার্থী’র মৃত্যু
  • উত্তরায় চার রেস্তোরাকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা