স্বাগতম :
আজ: শুক্রবার, অক্টোবর ৬, ২০১৭
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

ই-টোকেন ছাড়া ট্যুরিস্ট ভিসা

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ভারতের ভ্রমণ ভিসা আবেদন করার জন্য এখন অনলাইনে ই-টোকেনের প্রয়োজন হবে না। এছাড়া এখন থেকে ভ্রমণ ভিসার জন্য কোন পূর্ব নির্ধারিত টিকিটেরও প্রয়োজন হবে না। ভারতীয় ভিসা আবেদনকারীরা ১০ অক্টোবরের পর থেকে সরাসরি রাজধানীর মিরপুরে ভারতীয় ভিসা আবেদন সেন্টারে গিয়ে আবেদনপত্র জমা দিতে পারবেন।


ভারতীয় ভিসা প্রাপ্তি প্রক্রিয়া সুবিন্যস্ত, উন্মুক্ত ও সহজ করার চলমান প্রচেষ্টার অংশ হিসেবে ভারতীয় হাইকমিশন এই পদক্ষেপ নিয়েছে। ৫ অক্টোবর (বৃহস্পতিবার) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের দেয়া এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উল্লেখিত ভারতীয় ভিসা আবেদন সেন্টারে (আইভিএসি) গিয়ে এই আবেদন পত্র জমা দেয়া যাবে।


একইসঙ্গে আগের চালু থাকা সরাসরি নন-ট্যুরিস্ট ভিসা, মেডিকেল ভিসা, বিজনেস, কনফারেন্স ও অন্যান্য ভিসার আবেদনও চালু থাকবে। জ্যেষ্ঠ নাগরিক এবং মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাউন্টারের সুবিধাও অব্যাহত থাকবে বলে জানানো হয়।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ই-টোকেন নয়, প্রয়োজন নিশ্চিত টিকিট
  • ঢাকনা ছাড়া ম্যানহোলের সঠিক তথ্য দিলে পুরস্কার
  • ভারতের ভিসা:সরাসরি জমা দেয়া যাবে
  • কানাডায় ইমিগ্রেশনঃ চলতি বছরের অভিবাসী কোটা পূরণ না হওয়ার আশঙ্কা
  • সংযুক্ত আরব আমিরাতে দীর্ঘদিনের ভিসা জটিলতা অবসান হয়নি এখনও