অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি

অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ছুটির আবেদনে রাষ্ট্রপতির অনুমোদনে প্রজ্ঞাপন জারির পরে ১৩ অক্টোবর ( শুক্রবার) অস্ট্রেলিয়া বিদেশে যাচ্ছেন প্রধান বিচারপতি এসকে সিনহা। আগামী ১০ নভেম্বর তার দেশে ফেরার কথা। গতকাল ১২ অক্টোবর (বৃহস্পতিবার) দুপুরে প্রজ্ঞাপন জারির পর আইনমন্ত্রী আনিসুল হক এ কথা জানিয়েছেন। প্রধান বিচারপতির বিদেশ যাওয়ার চিঠিতে রাষ্ট্রপতির সইয়ের পর সকল আনুষ্ঠানিকতা শেষে আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।


গত ১৩ অক্টোবরের নিকটবর্তী সময়ে বিদেশে যাওয়ার ইচ্ছা প্রকাশ করে রাষ্ট্রপতি বরাবর চিঠি দিয়েছিলেন প্রধান বিচারপতি এস.কে সিনহা। কিছুদিন আগে ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন। যার মেয়াদ ২০২০ সালের অক্টোবর পর্যন্ত।


এর আগে এক মাস অবকাশকালীন ছুটি কাটিয়ে সর্বোচ্চ আদালত খুললে ২ অক্টোবর শারীরিক অসুস্থার কারণ দেখিয়ে আবার এক মাস ছুটি প্রয়োজন উল্লেখ করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে রাষ্ট্রপতির বরাবর আবেদন করেছিলেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।


প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অবর্তমানে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এসবিডি নিউজ ডেস্ক