স্বাগতম :
আজ: রবিবার, অক্টোবর ১৫, ২০১৭
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

বিচারপতিরা কি শপথ ভংগ করেছেন?

ছবি: পারভেজ রেজা।

পারভেজ রেজা: সিনহা বাবুর বিবৃতির সই দেখার পর এটা পরিস্কার ছুটির চিঠিতে তিনিই সই করেছেন। সেখানে বলা ছিল তিনি অসুস্থ। একজন প্রধান বিচারপতির তো কোন চাপের কাছেই নতিস্বিকার করার কথা না, তাহলে তিনি তা করলেন কেন??? আগের বিভিন্ন সময়ে করা তার সই দেখে মনে হচ্ছিল ছুটি চাওয়ার সময়ে করা সইটি তার করা না। কিন্তু এখন পরিস্কার হলো যে তিনি বিভিন্ন রকম সই দিতে অভ্যস্থ।


আর আমাদের সম্মানিত বিচারপতিরা রাষ্ট্রপতির কাছ থেকে পাওয়া ১১ টি সুনির্দিষ্ট অভিযোগের বিষয়টি পবার পর প্রধান বিচারপতির সাথে না বসার স্বিদ্ধান্ত নিয়েছেন, ভাল কথা। কিন্তু গুরুতর এসব অভিযোগ পাবার পর তাকে কেন বিচারের মুখোমুখি করা হলো না????

রাষ্ট্রপতি, সরকার ও বিচারপতি সবাই তাকে বিদেশে চলে যেতে দিলেন নির্ভিঘ্নে… এখন প্রশ্নটা হলো যদি তিনি এসব দুর্নীতি করেই থাকেন তাহলে তার বিচার কেন হবে না???? যদি এখন বলা হয়, রাষ্ট্রপতি, সরকার “দুর্নীতিবাজ, লম্পট” কে রক্ষা করে দুর্নীতির পক্ষে অবস্থা নিয়েছেন….. আর আপীল বিভাগের বিচারপতিরা শপথ ভংগ করেছেন…. তাহলে কি ভুল বলা হবে????

পারভেজ রেজা: সাংবাদিক।।
{লেখাটি লেখকের ফেসবুক স্ট্যাটাস থেকে নেয়া।}

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ২০ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন মো. আব্দুল হামিদ
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিজামুল হক পদত্যাগ করেছেন
  • আমাদের দুই নেত্রী কি স্বাধীনতা দিবসে ঐক্যবদ্ধের শপথ নিতে পারেন না?
  • তিন ইসিসহ শপথ নিলেন সিইসি কাজী রকিব
  • নতুন ইসি কাজী রকিব উদ্দিন আহমদের শপথ আজ বিকালে