স্বাগতম :
আজ: রবিবার, অক্টোবর ১৫, ২০১৭
বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ বাস খাদে: নিহত ৬,আহত ২৫

বিচারপতিরা কি শপথ ভংগ করেছেন?

ছবি: পারভেজ রেজা।

পারভেজ রেজা: সিনহা বাবুর বিবৃতির সই দেখার পর এটা পরিস্কার ছুটির চিঠিতে তিনিই সই করেছেন। সেখানে বলা ছিল তিনি অসুস্থ। একজন প্রধান বিচারপতির তো কোন চাপের কাছেই নতিস্বিকার করার কথা না, তাহলে তিনি তা করলেন কেন??? আগের বিভিন্ন সময়ে করা তার সই দেখে মনে হচ্ছিল ছুটি চাওয়ার সময়ে করা সইটি তার করা না। কিন্তু এখন পরিস্কার হলো যে তিনি বিভিন্ন রকম সই দিতে অভ্যস্থ।


আর আমাদের সম্মানিত বিচারপতিরা রাষ্ট্রপতির কাছ থেকে পাওয়া ১১ টি সুনির্দিষ্ট অভিযোগের বিষয়টি পবার পর প্রধান বিচারপতির সাথে না বসার স্বিদ্ধান্ত নিয়েছেন, ভাল কথা। কিন্তু গুরুতর এসব অভিযোগ পাবার পর তাকে কেন বিচারের মুখোমুখি করা হলো না????

রাষ্ট্রপতি, সরকার ও বিচারপতি সবাই তাকে বিদেশে চলে যেতে দিলেন নির্ভিঘ্নে… এখন প্রশ্নটা হলো যদি তিনি এসব দুর্নীতি করেই থাকেন তাহলে তার বিচার কেন হবে না???? যদি এখন বলা হয়, রাষ্ট্রপতি, সরকার “দুর্নীতিবাজ, লম্পট” কে রক্ষা করে দুর্নীতির পক্ষে অবস্থা নিয়েছেন….. আর আপীল বিভাগের বিচারপতিরা শপথ ভংগ করেছেন…. তাহলে কি ভুল বলা হবে????

পারভেজ রেজা: সাংবাদিক।।
{লেখাটি লেখকের ফেসবুক স্ট্যাটাস থেকে নেয়া।}

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ২০ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন মো. আব্দুল হামিদ
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিজামুল হক পদত্যাগ করেছেন
  • আমাদের দুই নেত্রী কি স্বাধীনতা দিবসে ঐক্যবদ্ধের শপথ নিতে পারেন না?
  • তিন ইসিসহ শপথ নিলেন সিইসি কাজী রকিব
  • নতুন ইসি কাজী রকিব উদ্দিন আহমদের শপথ আজ বিকালে