স্বাগতম :
আজ: সোমবার, ডিসেম্বর ৪, ২০১৭
উৎসব আমেজ রাজধানীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ নিউ ইয়র্কের বাস টার্মিনালে বিস্ফোরণ কমানো হয়েছে স্বর্ণের দাম শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন বিআরটিসি বাসে ধুমপানমুক্ত সাইন স্থাপন ট্রাম্পের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ চালে’র কেজি ৭০, আলু’র ১ টাকা ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা বালিতে আগ্নেয়গিরি: সর্বোচ্চ সতর্কতা

ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। ৪ ডিসেম্বর সোমবার) সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এ কথা জানান। তিনি বলেন, ‘রোববার ৩ নভেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গতকালের তারিখেই গেজেট প্রকাশিত হবে। আইন অনুযায়ী নির্বাচন কমিশন ৯০ দিনের মধ্যেই এ পদে নির্বাচন দেবে।’ প্রজ্ঞাপন প্রকাশের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।


খন্দকার মোশাররফ হোসেন বলেন, আনিসুল হক ঢাকা সিটি কর্পোরেশনের ইতিহাসে সবচেয়ে সফল মেয়র। তার উদ্যোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আধুনিক সিটিতে রূপান্তর শুরু করেছিল। তেজগাঁও, গাবতলিকে তিনি বদলে দিতে শুরু করেছিলেন। স্থানীয় সরকার মন্ত্রী বলেন, তিনি নেই এটাতো বাস্তবতা। মেনে নিতে হবে। তিনি যে উদ্যোগ নিয়েছিলেন তা উত্তর সিটি কর্পোরেশন বাস্তবায়ন করবে। কোনো বাধা আসলে, মন্ত্রণালয় এগিয়ে যাবে।


নতুন মেয়র কেমন হবে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আনিসুল হক যে ভিত্তি তৈরি করে গেছেন তা থেকে বের হওয়া নতুন মেয়রের জন্য সহজ হবে না। উত্তরসুরীকেও পূর্বসূরীর মতো উদ্যোগী হতে হবে।


অসুস্থ হয়ে দীর্ঘদিন লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩০ নভেম্বর রাতে মারা যান আনিসুল হক। তার মৃত্যুতে এই পদ শূন্য ঘোষণা করা হয়। দুই ভাগে বিভক্ত ঢাকার দুই সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২০১৫ সালে। ওই নির্বাচনে উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনয়নে মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • মেয়র আনিসুল হকের বিরুদ্ধে মামলা
  • মেয়র পদে ৪৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন
  • ৪ সিটিতে বিএনপি সমর্থিত চার মেয়র নির্বাচিত
  • ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করে দিয়েছে হাইকোর্ট
  • ২৪ মে ডিসিসি নির্বাচন।।ঢাকার দুই ভাগে প্রায় ৪০ লাখ ভোটার