স্বাগতম :
আজ: রবিবার, ডিসেম্বর ১০, ২০১৭
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

শীঘ্রই ডিএনসিসি উপ-নির্বাচন

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনের বিষয়ে দুই-এক দিনের মধ্যেই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমেদ। ১০ ডিসেম্বর (রোববার) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ইউনিয়ন ও পৌরসভা নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।


হেলালুদ্দীন আহমেদ বলেন, আগামী দু-এক দিনের মধ্যে কমিশন বৈঠকে বসবে। সেখানেই সিদ্ধান্ত হবে নির্বাচন কীভাবে করা হবে। নতুন ১৮টি ওয়ার্ড যুক্ত হওয়ায় কোনো জটিলতা তৈরি হয়েছে কি না? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন ১৮টি ওয়ার্ডে নির্বাচনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে আমাদের অনুরোধ জানানো হয়েছে। সেক্ষেত্রে এ নির্বাচন নিয়ে কোনো প্রতিবন্ধকতা নেই। নির্বাচন করতে কোনো জটিলতাও নেই। তিনি আরো বলেন, মেয়র পদটি স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে শূন্য ঘোষণা করা হয়েছে। প্রজ্ঞাপনের কপি আমরা পেয়েছি।


মেয়র পদে উপ-নির্বাচনের সঙ্গে নতুন ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন হবে কি না? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়টি কমিশন ঠিক করবে। এখনই বলতে পারছি না।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • ডিএনসিসি মেয়র পদ শূন্য ঘোষণা
  • ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচন
  • শীঘ্রই সিটি কর্পোরেশন নির্বাচন
  • সীমানা নিয়ে সৃষ্ট জটিলতা দূর না হওয়া পর্যন্ত ডিসিসি নির্বাচন হবে না
  • ২৪ মে ডিসিসি নির্বাচন।।ঢাকার দুই ভাগে প্রায় ৪০ লাখ ভোটার