স্বাগতম :
আজ: সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

কমানো হয়েছে স্বর্ণের দাম

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম কমানো হয়েছে। প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ এক হাজার ২৮২ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ১১ ডিসেম্বর (সোমবার) এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। ১২ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।


আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমার কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে এ দাম কমানো হয়েছে বলে দাবি করেছেন স্বর্ণ ব্যবসায়ীরা। নতুন দাম অনুযায়ী, ভরিপ্রতি সর্বনিম্ন ৯৩২ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ২৮২ টাকা পর্যন্ত কমানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম।


বাজুস জানায়, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৪৭ হাজার ৯৩৯ টাকা। ২১ ক্যারেট ৪৫ হাজার ৭২২ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪০ হাজার ৪৭৪ টাকায়। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৪ হাজার ৭৮৬ টাকা। তবে অপরিবর্তিত রেখে প্রতি ভরি ২১ ক্যারেট রূপা (ক্যাডমিয়াম) দাম এক হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ আগামীকাল মঙ্গলবার থেকে দাম কমবে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ২৮২ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ২৮২ টাকা, ১৮ ক্যারেটে ৯৩২ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে এক হাজার ১৬৬ টাকা।


সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে ১১ ডিসেম্বর (সোমবার) পর্যন্ত ২২ ক্যারেটের মানের প্রতি ভরি স্বর্ণের দাম রয়েছে ৪৯ হাজার ২২২ টাকা। ২১ ক্যারেট ৪৭ হাজার ৫ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ৪০৭ টাকায়। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৫ হাজার ৯৫২ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রূপা (ক্যাডমিয়াম) দাম এক হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।


বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • এক মাসের ব্যবধানে আবারও কমলো স্বর্ণের দাম
  • আবারও কমেছে সোনা/রূপার দাম
  • স্বর্ণের দাম কমলো
  • স্বর্ণের দাম কমেছে
  • স্বর্ণের দাম কমেছে ।। ভরিপ্রতি দেড় হাজার টাকা পর্যন্ত!