স্বাগতম :
আজ: সোমবার, ডিসেম্বর ১৮, ২০১৭
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

৩ ভাইয়ের জামিন স্থগিত

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: অর্থপাচারসহ বিভিন্ন অভিযোগে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের করা ৫টি মামলার মধ্যে ২টি মামলায় আপন জুয়েলার্সের ৩জন মালিককে হাইকোর্টের দেয়া জামিন ২১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। ১৮ ডিসেম্বর (সোমবার) দুপুরে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতের বিচারপতি মো. ইমান আলী এ আদেশ দেন। আদালতে রাষ্টপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী মুন্সী মোহাম্মদ মনিরুজ্জামান।


এর আগে গত ১৪ ডিসেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ আপন জুয়েলার্সের মালিক ৩ ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের জামিন দেন। পরে এই জামিন স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।


গত ২২ নভেম্বর ৫টি মামলায় আপন জুয়েলার্সের তিন মালিককে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে সরকারকে রুলের জবাব দিতে বলা হয়। চলতি বছরের মে মাসের শেষ দিকে আপন জুয়েলার্সের বিভিন্ন শো-রুম থেকে ১৫ দশমিক ৩ মণ সোনা এবং ৭ হাজার ৩৬৯টি হীরার অলঙ্কার জব্দ করে বাংলাদেশ ব্যাংকে পাঠায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে এ বিষয়ে অনুসন্ধান শেষে গত ১২ আগস্ট আপন জুয়েলার্সের মালিক ৩ ভাই দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে মুদ্রাপাচারসহ বিভিন্ন অভিযোগে রাজধানীর গুলশান, ধানমন্ডি, রমনা ও উত্তরা থানায় পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। এর বিরুদ্ধে হাইকোর্টে ৫টি মামলায় জামিন আবেদন করেন ৩ ভাই।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • শ্রাবণ প্রকাশনীর ‘নিষিদ্ধতা’ স্থগিত
  • লতিফ সিদ্দিকীর জামিন আবেদন নাকচ
  • দুর্নীতির মামলায় ২৭ মে পর্যন্ত খোকাসহ চারজনের জামিন
  • দুর্নীতি মামলায় খোকার দুই মাসের আগাম জামিন লাভ
  • ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আজহারউদ্দিনের বিরুদ্ধে জামিন অযোগ্য ।। গ্রেপ্তারি পরোয়ানা জারি