স্বাগতম :
আজ: শনিবার, ডিসেম্বর ৩০, ২০১৭
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

থার্টি ফার্স্ট: রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: ঢাকায় ব্যক্তিগতভাবে কেউ বাড়ির ছাদেও থার্টি ফার্স্ট উদযাপন করতে পারবেন না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। ৩০ ডিসেম্বর (শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি জানান আছাদুজ্জামান মিয়া।


তিনি বলেছেন, ব্যক্তিগতভাবে বাসার ছাদেও থার্টি ফার্স্ট উদযাপনে কোনো ধরনের আয়োজন করা যাবে না। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আছাদুজ্জামান মিয়া বলেন, থার্টি ফার্স্ট উদযাপনে উন্মুক্ত স্থানে সব ধরনের অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। অনুমতি সাপেক্ষে চার দেয়ালের মধ্যে অনুষ্ঠান করা যাবে। তবে ব্যক্তিগতভাবে বাসার ছাদেও উদযাপন করা যাবে না।


তিনি বলেন, থার্টি ফার্স্ট উদযাপন নিরাপদ করতে রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। পুলিশ কমিশনার বলেন, নগরীর গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তার দায়িত্বে ডিএমপির সোয়াট সদস্যরা থাকবেন। পাশাপাশি যেকোনো ধরনের ঘটনা মোকাবিলায় বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট স্ট্যান্ডবাই থাকবে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • পূজামণ্ডপের নিরাপত্তা রক্ষায় র‌্যাবের বিশেষ ব্যবস্থা
  • থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে ২৪ ঘন্টা বন্ধ থাকবে রাজধানীর সব বার
  • প্রস্তুত স্মৃতিসৌধঃ পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা
  • রেলওয়ের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার নির্দেশ
  • হরতালকে সামনে রেখে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছেঃ ডিএমপি