থার্টি ফার্স্ট: রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

থার্টি ফার্স্ট: রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব প্রতিনিধি, এসবিডি নিউজ24 ডট কম: ঢাকায় ব্যক্তিগতভাবে কেউ বাড়ির ছাদেও থার্টি ফার্স্ট উদযাপন করতে পারবেন না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। ৩০ ডিসেম্বর (শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি জানান আছাদুজ্জামান মিয়া।


তিনি বলেছেন, ব্যক্তিগতভাবে বাসার ছাদেও থার্টি ফার্স্ট উদযাপনে কোনো ধরনের আয়োজন করা যাবে না। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আছাদুজ্জামান মিয়া বলেন, থার্টি ফার্স্ট উদযাপনে উন্মুক্ত স্থানে সব ধরনের অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। অনুমতি সাপেক্ষে চার দেয়ালের মধ্যে অনুষ্ঠান করা যাবে। তবে ব্যক্তিগতভাবে বাসার ছাদেও উদযাপন করা যাবে না।


তিনি বলেন, থার্টি ফার্স্ট উদযাপন নিরাপদ করতে রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। পুলিশ কমিশনার বলেন, নগরীর গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তার দায়িত্বে ডিএমপির সোয়াট সদস্যরা থাকবেন। পাশাপাশি যেকোনো ধরনের ঘটনা মোকাবিলায় বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট স্ট্যান্ডবাই থাকবে।

নিজস্ব প্রতিনিধি