স্বাগতম :
আজ: রবিবার, ডিসেম্বর ৩১, ২০১৭
ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু শৈত্যপ্রবাহে বিপাকে শ্রমজীবী মানুষ

ক্র্যাব: সভাপতি সালেহ,সম্পাদক সরোয়ার

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০১৮ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আবু সালেহ আকন ও সরোয়ার আলম। সভাপতি পদে আবু সালেহ আকন ১২৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন। একই পদে অপর প্রার্থী ইসারফ হোসেন ইসা ১০৪ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থীর মধ্যে সরোয়ার আলম ১২৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী দীপু সারোয়ার ১০৪ ভোট পেয়েছেন।


সহ-সভাপতি পদে মিজানুর রহমান মাসুম মিজান ১১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধী শাহিন আবদুল বারী ১০৩ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে ১৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এস এম নূরুজ্জামান। অপর প্রার্থী হাসান-উজ-জামান, তার প্রাপ্ত ভোট ৮২। অর্থ সম্পাদক পদে আজিজুল হাকিম এবং সাংগঠনিক সম্পাদক পদে এম এম বাদশাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে খালিদ আহমেদ ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধী কাজী জামশেদ নাজিম ১১১ ভোট পেয়েছেন। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে শাহরিয়ার আরিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আসলাম রহমান এবং দফতর সম্পাদক পদে রুদ্র রাসেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


কার্যনির্বাহী তিনটি সদস্য পদের প্রার্থী তিন জন। ১৫৯ ভোট পেয়ে প্রথম সদস্য হয়েছেন আলাউদ্দিন আরিফ, ৮৭ ভোট পেয়ে দ্বিতীয় সদস্য হয়েছেন খন্দকার হানিফ রাজা এবং ৭৮ ভোট পেয়ে মোহাম্মদ জাকারিয়া তৃতীয় সদস্য হয়েছেন।


ঢাকা রিপোর্টার্স ইউনিটির দোতলায় ক্র্যাব বহুমুখী সমবায় সমিতি কার্যালয়ে ৩০ ডিসেম্বর (শনিবার) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১৩টি পদের মধ্যে ১১টি পদে ১৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। পাঁচটি সম্পাদকীয় পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মোট ২৪৫ জন ভোটারের মধ্যে ২৩৩টি ভোট পড়েছে। ব্যালট বাতিল হয়েছে একটি।


তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন দৈনিক খোলা কাগজের সিটি এডিটর সাকির আহমদ। অপর দুই সদস্য হলেন সিনিয়র সাংবাদিক তৌহিদুর রহমান ও আতিকুর রহমান।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • সভাপতি আকন, সম্পাদক আলম
  • মোস্তফা সভাপতি,ফারুক সা.সম্পাদক
  • ক্র্যাব নির্বাচনঃ ঈসা সভাপতি,কামরুজ্জামান সাধারণ সম্পাদক
  • ডিআরইউ নির্বাচনঃ শাহেদ সভাপতি,ইলিয়াস সাধারণ সম্পাদক
  • ক্র্যাব বার্ষিক নির্বাচনঃ সভাপতি লাবলু, সাধারণ সম্পাদক সালেহ আকন