স্বাগতম :
আজ: মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮
উবারের নতুন সেবা ’উবারহায়ার’ ইতালি সফরে প্রধানমন্ত্রী অরকা অস্ট্রেলিয়ার নতুন কমিটি পরলোকে কথাসাহিত্যিক শওকত আলী জাবেদ পাটোয়ারী পরবর্তী আইজিপি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ এমপি পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার নয়াদিল্লির একটি কারখানায় আগুন পদ্মা সেতু: আশানুরূপ অগ্রগতি শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী

বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদের কেন্দ্রস্থলে জোড়া আত্মঘাতী বোমা বিস্ফোরনের ফলে অন্তত ৩৮ জন নিহত এবং শতাধিক আহত হন বলে পুলিশ এবং হাসপাতাল সূত্রে জানা গেছে। ১৫ জানুয়ারি (সোমবার) এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাদ মান জানান, বাগদাদের কেন্দ্রস্থলের আল তেয়ারান স্কোয়ারে একদল শ্রমিকের ভিড়ের মধ্যে দুজন আত্মপঘাতী হামলাকারী বোমার বিস্ফোরণ ঘটায়।


ইরাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয় মৃতের সংখ্যা অন্তত ১৬ এবং ৬৫ জন আহত হন বলে জানিয়েছে। হাসপাতাল সূত্র জানায়, আহতদের অনেকের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। বাগদাদের পূর্বাঞ্চলের সদর শহর এবং ইউফ্রেটিস নদীর উপর আল জুমারিয়াহ সেতুর প্রধান সংযোগস্থল আল তেয়ারান স্কোয়ার। এই স্কোয়ারের সব রাস্তা এখন বন্ধ করে দেয়া হয়েছে। এখনও পর্যন্ত কোন গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

[সূত্র: আল জাজিরা]

প্রাসঙ্গিক সংবাদঃ

  • কাবুলে আত্মঘাতী বোমা হামলা: নিহত ২০, আহত ৪৫
  • পাকিস্তানে জুমার নামাজে আত্মঘাতী হামলা, নিহত ২৫
  • বাগদাদে বোমা হামলা: নিহত ২২
  • লাহোরে আত্মঘাতী বোমা হামলা
  • ইরাকে গাড়ি বোমা হামলাঃ নিহত ১১,আহত ৩০