স্বাগতম :
আজ: রবিবার, ফেব্রুয়ারী ১১, ২০১৮
উবারের নতুন সেবা ’উবারহায়ার’ ইতালি সফরে প্রধানমন্ত্রী অরকা অস্ট্রেলিয়ার নতুন কমিটি পরলোকে কথাসাহিত্যিক শওকত আলী জাবেদ পাটোয়ারী পরবর্তী আইজিপি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’: নিহত ১ এমপি পুত্রের ঝুলন্ত লাশ উদ্ধার নয়াদিল্লির একটি কারখানায় আগুন পদ্মা সেতু: আশানুরূপ অগ্রগতি শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী

ইতালি সফরে প্রধানমন্ত্রী

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের প্রেসিডেন্ট গিলবার্ট এফ হিউংবোর আমন্ত্রণে সংস্থাটির গভর্নিং কাউন্সিলে যোগ দিতে যাচ্ছেন শেখ হাসিনা। কাউন্সিল সভার উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত,  কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন।


১১ ফেব্রুয়ারী (রোববার) সকালে ঢাকা ছাড়ার পর দুবাইয়ে যাত্রাবিরতি দিয়ে ইকে-০৯৫ ফ্লাইটে স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৭টার দিকে রোমের লিয়োনার্দো দ্যা ভিঞ্চি-ফিউমিচিনো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান শিকদার, আইএফএডির সহ-সভাপতি ক্লাউডিয়া রিকটার ও ইতালি সরকারের প্রতিনিধিরা। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সফরকালীন আবাসস্থল পার্ক দেই প্রিন্সিপি গ্র্যান্ড হোটেলে যাবেন।


সোমবার সকালে প্রধানমন্ত্রী সরকারি সফরে ভ্যাটিক্যান সিটিতে যাবেন। সেখানে পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন। সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন  বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক। রাতে প্রধানমন্ত্রী সফরকালীন আবাসস্থলে বাংলাদেশ দূতাবাস আয়োজিত নৈশ ভোজে যোগ দেবেন।


মঙ্গলবার সকালে আইএফএডির সদর দফতরে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে আইএফএডি গভর্নিং কাউন্সিলের ৪১তম সভায় যোগ দেবেন। রাতে তিনি হোটেলে বাংলাদেশি কমিউনিটি আয়োজিত সভায় যোগ দেবেন। বুধবার প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে ইতালি ছাড়বেন। বৃহস্পতিবার আবুধাবীতে অবস্থান করে শুক্রবার দুপুর ২টার দিকে ঢাকায় পৌঁছানোর কথা প্রধানমন্ত্রীর।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • জিএফআর সম্মেলনে যোগ দিতে কানাডায় প্রধানমন্ত্রী
  • ঢাকা সফরে আসছেন চীনের উপ-প্রধানমন্ত্রী
  • ২ দিনের ব্যক্তিগত সফরে ২৯ সেপ্টেম্বর লন্ডন যাবেন প্রধানমন্ত্রী
  • বাংলাদেশ সফরে ভারতের রাষ্ট্রপতিঃ সাক্ষাতে অস্বীকৃতি জানিয়েছেন বেগম জিয়া
  • দুই দিনের সফরে ঢাকায় থাই প্রধানমন্ত্রী ইংলাক