ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায়

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায়

এসবিডি নিউজ24 ডট কম,ডেস্ক: ভারতের নতুন পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে তিনদিনের সরকারি সফরে ঢাকায় এসেছেন। ৮ এপ্রিল (রোববার) বিকেল ৪টা ২০ মিনিটে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এ সময় বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক তাকে স্বাগত জানান।


ভারতের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক করবেন। সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মা ও মেঘনায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। দুই দেশের রাষ্ট্রীয় গণমাধ্যম নিয়েও পররাষ্ট্র সচিব পর্যায় বৈঠক হবে। এ বিষয়ে একটি সমাঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।


ভারতের পররাষ্ট্র সচিবের দায়িত্ব নেয়ার পর তার প্রথম বাংলাদেশ সফর হওয়ায় স্বাভাবিকভাবে এটি একটি পরিচিতিমূলক সফর। তবে দুই দেশের জাতীয় নির্বাচনের আগে তার এ সফরকে অনেকেই খুব তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন। ৯ এপ্রিল (সোমবার) দুপুর ২টায় রাজধানীর একটি হোটেলে ইনস্টিটিউট অব পলিসি, অ্যাডভোকেসি অ্যান্ড গভর্নেন্সের (আইপিএজি) উদ্যোগে বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন বিজয় কেশব গোখলে। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন। ঢাকা সফরে বিজয় কেশব গোখলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন বলে জানানো হয়েছে।

এসবিডি নিউজ ডেস্ক

Related articles