তারেক রহমান কোনো সাধারণ ব্যক্তি ননঃ মির্জা ফখরুল

তারেক রহমান কোনো সাধারণ ব্যক্তি ননঃ মির্জা ফখরুল

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বাধা দিলে যে পরিস্থিতি হবে, তা সামাল দিতে আপনারা পারবেন না বলে হুঁশিয়ার করে দিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, দয়া করে মহাসমাবেশে বাধা দেয়ার ইচ্ছা থেকে বিরত থাকুন। গণতন্ত্রকে স্বাভাবিক পথে চলতে দিন। সহযোগিতা করুন, সমাবেশ সফল হতে দিন। তা না হলে সামাল দিতে পারবেন না।

৬ মার্চ (মঙ্গলবার) দুপুরে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ফখরুল বলেন, ১২ মার্চ আমাদের কর্মসূচি হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। সরকারকে বলব, দয়া করে এই মহাসমাবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করার পথ থেকে সরে আসুন। সহযোগিতা করলে দেশের জনগণ আপনাদের ভালো চোখে দেখবে।

মির্জা আলমগীর বলেন, তারেক রহমান কোনো সাধারণ ব্যক্তি নন, তিনি শুধু জিয়াউর রহমান কিংবা দেশনেত্রী খালেদা জিয়ার পুত্র নন, তিনি আমাদের কাছে স্বাধীনতা স্বার্বভৌমত্বের প্রতীক। তিনি বাংলাদেশের রাজনীতিতে প্রতিহিংসার রাজনীতি পরিত্যাগ করে নতুন ধারার সৃষ্টি করতে চেয়েছিলেন। বিএনপি’র রাজনীতিতে তিনি বিপ্লব শুরু করেছিলেন। সেখানেই তার কাল হয়েছিল। সেইজন্যই যারা ১৯৮১ সালে চট্টগ্রামে জিয়াউর রহমানকে হত্যা করেছিল। তারা আবার এক এগারো ঘটিয়ে গণতন্ত্রকে গতিরুদ্ধ করেছে। মাইনাস টু ও বিরাজনীতিকরণ প্রক্রিয়া ওই এক এগারোতেই শুরু হয়েছিল।

ছাত্রদল সভাপতি সুলতান সালা উদ্দিন টুকুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এমপি, ছাত্রদলের সহ-সভাপতি শহীদুল ইসলাম বাবুল, হাবিবুর রশীদ হাবিব, যুগ্ম-সম্পাদক আমিরুজ্জামান শিমুল, আনোয়ারুল হক রয়েল, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন প্রমুখ।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।