জয়াবর্ধনে ও দিলশানের তান্ডবে শ্রীলঙ্কার জয়

জয়াবর্ধনে ও দিলশানের তান্ডবে শ্রীলঙ্কার জয়

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ সিবি সিরিজের দ্বিতীয় ফাইনালটি জিতলেই শিরোপা জয়ের স্বাদ পেতে পারত অস্ট্রেলিয়া। কিন্তু তিন ম্যাচ ফাইনালের শিরোপা-নির্ধারণী লড়াইটা তৃতীয় ম্যাচ পর্যন্তই নিয়ে গেল শ্রীলঙ্কা। দুই লঙ্কান ওপেনার জয়াবর্ধনে ও দিলশানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেটে বিশাল জয় তুলে নিয়ে ১-১ এ সমতা ফিরিয়েছে লঙ্কানরা। এখন উত্তেজনাপূর্ণ সিবি সিরিজে শেষ হাসিটা কে হাসবে, সেটা নির্ধারণের জন্য আগামী ৮ মার্চ তৃতীয় ফাইনালের দিকেই চোখ রাখতে হবে সবাইকে।
২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই শ্রীলঙ্কাকে জয়ের পথে অনেকখানি এগিয়ে দেন জয়াবর্ধনে ও দিলশান। উদ্বোধনী জুটিতে ১৭৯ রান যোগ করেন এই দুই লঙ্কান ব্যাটসম্যান। ৮০ রান করে প্যাটিনসনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন জয়াবর্ধনে। তবে শতক পূর্ণ করতে পেরেছেন আরেক ওপেনার দিলশান। তাঁর ব্যাট থেকে এসেছে ১০৬ রানের এক দুর্দান্ত ইনিংস। দলীয় ২৩৪ রানের মাথায় দিলশান ব্রেট লির শিকারে পরিণত হলেও জয় তুলে আনতে কোনো সমস্যাই হয়নি শ্রীলঙ্কার। বাকি কাজটা নির্বিঘ্নেই সেরে ফেলেছেন সাঙ্গাকারা (৫১*) ও চান্দিমাল (১৭*)।
এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক মাইকেল ক্লার্কের সেঞ্চুরির ওপর ভর করে ২৭১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

ক্রীড়া প্রতিবেদক

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।