অনুমতি না পেলেও যে কোনো অবস্থায় আগামীকাল বিএনপি মহাসমাবেশ করবেঃ মির্জা ফখরুল

অনুমতি না পেলেও যে কোনো অবস্থায় আগামীকাল বিএনপি মহাসমাবেশ করবেঃ মির্জা ফখরুল

জসীম মল্লিক,এসবিডি নিউজ24 ডট কমঃ যে কোনো মূল্যে আগামীকাল সোমবার ঢাকার মহাসমাবেশ হবে বলে জানিয়েছে বিএনপি। রোববার দুপুরে নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল দলের এ ঘোষণার কথা জানান। তিনি অভিযোগ করেন, জনগণ সরকারের ওপর থেকে তাদের আস্থা তুলে নেয়ায় বিরোধী দলকে সমাবেশ করার অনুমতি দেয়া হচ্ছে না। মির্জা ফখরুল বলেন, অনুমতি না পেলেও যে কোনো অবস্থায় আগামীকাল বিএনপি মহাসমাবেশ করবে। আর সেখান থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এই ব্যর্থ সরকারের পতনে কর্মসূচি ঘোষণা করবেন। তিনি বলেন, সমাবেশ করতে না দেয়া জনগণের সাংবাধানিক অধিকার ক্ষুণ্ন করার শামিল। আর সামবেশে বাধা দেয়ার ঘটনা নজিরবিহীন।

মির্জা আলমগীর আরো বলেন, এই সমাবেশকে কেন্দ্র করে সরকার দেশের মানুষের সঙ্গে অঘোষিত যুদ্ধ ঘোষণা করেছে। তারা দেশে এক ভয়াবহ অস্বাভাবিক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। ঢাকা থেকে সারা দেশকে বিচ্ছিন্ন করে ফেলেছে। তিনি বলেন, সরকার যে নির্যাতন নিপীড়ন চালাচ্ছে তা পাকিস্তান আমলকেও হার মানিয়েছে। এ অবস্থা আমরা অতীতে কখনও দেখিনি।  আগামীকালের মহাসমাবেশ হবে শান্তিপূর্ণ। তবে সরকার সমাবেশ ঘিরে সারা দেশে এক অস্বাভাবিক নৈরাজ্য সৃষ্টি করেছে। তিনি বলেন, এখন পর্যন্ত সারা দেশে পাঁচ হাজার বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, আব্দুল্লাহ-আল নোমান, যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, রুহুল কবীর রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিনিধি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।