স্বাগতম :
আজ: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ৯, ২০১২
সুন্দরবনে বন্দুকযুদ্ধ: নিহত ২ শেয়ার কেনাবেচায় নতুন নির্দেশনা অভিন্ন ভিসা পদ্ধতির সুপারিশ যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় হামলা দুদক ফাঁদে ওয়াকফের সহকারী প্রশাসক মৃত মানবীর অবয়ব (ফাতেমা হক মুক্তা) পটুয়াখালীতে দেশের সর্ব বৃহৎ বিদ্যুৎ কেন্দ্র শীতের সবজিতে ঘাটতির আশঙ্কা সংবিধানের সার্বভৌমত্ব রক্ষা করা আমাদের দায়িত্ব ঐতিহাসিক জেল হত্যা দিবস

তিন ইসিসহ শপথ নিলেন সিইসি কাজী রকিব

বিশেষ প্রতিনিধি,এসবিডি নিউজ২৪ ডট কমঃ

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ ও তিনজন নির্বাচন কমিশনার শপথ নিয়েছেন।
আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বিকেল সাড়ে চারটা থেকে পৌনে পাঁচটা পর্যন্ত তাঁরা পর্যায়ক্রমে শপথ নেন। প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন কমিশনারদের শপথবাক্য পাঠ করান।
দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ পরে শপথ নেবেন। সাবেক সচিব কাজী রকিব উদ্দিন আহমদকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়া চার নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু হাফিজ, সাবেক যুগ্ম সচিব মোহাম্মদ আবদুল মোবারক, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাভেদ আলী এবং সাবেক জেলা ও দায়রা জজ মো. শাহনেওয়াজ। তাঁদের মধ্যে শাহনেওয়াজ ছাড়া বাকি সবাই আজ শপথ নিলেন। অনুসন্ধান কমিটির প্রস্তাবের আলোকে গতকাল দুপুরে রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান এই নিয়োগ দেন। পরে সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। সাংবিধানিক পদ হিসেবে সিইসিসহ কমিশনারদের মেয়াদ হবে পাঁচ বছর।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • নতুন ইসি কাজী রকিব উদ্দিন আহমদের শপথ আজ বিকালে
  • নতুন ইসিকে স্বাগত জানালেন এরশাদ
  • কাজী রকিব হচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার