স্বাগতম :
আজ: মঙ্গলবার, এপ্রিল ৩, ২০১২
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

ব্রিটেনে ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য বিশেষ আইন প্রণয়ন করা হচ্ছে

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ ব্রিটেনে ইন্টারনেট ব্যবহারকারীদের ফোন কল, ই-মেইল, টেক্সট ও বিভিন্ন ওয়েবসাইট ভিজিটে নজরদারি শুরু করতে যাচ্ছে দেশটির সরকার। খুব শিগগিরই একটি বিশেষ আইনের অধীনে সরকার এই নজরদারির ঘোষণা করতে যাচ্ছে বলে জানা গেছে। ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকেও প্রয়োজনে গোয়েন্দা সংস্থার কাছে তাদের যোগাযোগের মাধ্যম জিসিএইচকিউ দিতে হবে বলে জানা গেছে। এ বিষয়ে ইউকের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, মূলত ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন অপরাধ ও সন্ত্রাসী কর্মকাণ্ড রুখতেই তারা এই ব্যবস্থা নিতে যাচ্ছে। তবে দেশটির সুশীল সমাজ সরকারের এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছেন। ধারণা করা হচ্ছে আগামী মে মাসে রাণী এলিজাবেথের ভাষণের সময় এই নতুন আইনের ঘোষণা দেয়া হবে।

উল্লেখ্য, ব্রিটেনে গত লেবার পার্টির সরকারের সময় ইন্টারনেটে সরকারি নজরদারির উদ্দোগ নেয়া হলেও বিরোধীদের প্রবল প্রতিবাদের মুখে তা বন্ধ রাখা হয়।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন বিষয়ে নতুন কৌশল প্রণয়ন করা হবেঃ অর্থমন্ত্রী
  • আলু সংকটের আশঙ্কা ব্রিটেনে
  • সীমাবদ্ধ সম্পদ দিয়ে নাগরিক সুবিধা নিশ্চিত করা সম্ভব হচ্ছে নাঃ জাহাঙ্গীর কবির নানক
  • সিরিয়ায় আজ গণভোট অনুষ্ঠিত হচ্ছে
  • ব্রিটেনে দরিদ্র শিক্ষার্থীদের জন্যে কাউন্সিলের বিশেষ অনুদান