সার্ক ট্যুরের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাংচুর।। বিশ্ব বিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ

সার্ক ট্যুরের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাংচুর।। বিশ্ব বিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ

খন্দকার দেলোয়ার জালালী, পটুয়াখালী থেকে, এসবিডি নিউজ24 ডট কমঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ৭ম সেমিষ্টারের ছাত্ররা সার্কট্যুরের দাবিতে একাডেমীক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করছে। ৫ এপ্রিল সকালে তারা ভাংচুর করেছে প্রশাসনিক ভবনের দরজা জানালা। আন্দোলনকারী ছাত্রদের নির্যাতনকারী শিক্ষকদের বিচার ও তাদের দাবি অনুযায়ী ট্যুর আয়োজনের দাবিতে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

বেলা ১১টার দিকে শিক্ষকদের একটি প্রতিনিধি দল আন্দোলনকারী ছাত্রদের সাথে আলোচনা করতে এলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায়। এসময় শিক্ষক ও ছাত্রদের মাঝে ধস্তাধস্তি হলে ছাত্রদের উপর শিক্ষরা নির্যাতন করেছে বলে ছাত্ররা অভিযোগ করেছে। একাডেমীক ভবনে কৃষি অনুষদের ডিন প্রফেসর আকম মোস্তফা জামান সহ অনেক শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী আটকে আছে। সকল ক্লাস, পরিক্ষা সহ একাডেমীক সকল কার্যক্রম বন্ধ রয়েছে। পরে ছাত্ররা মিছিল নিয়ে ভিসি অফিসের সামনে বিক্ষোভ করে। এসময় তারা অফিসের দরজা জানালা ভাংচুর করে। নির্যাতনাকরী শিক্ষক মাহমুদুল হাসান, গোপাল সাহা এর পদত্যাগ দাবি করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে উপাচার্য শিক্ষকদের নিয়ে জরুরী সভা করছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান দুটি গেট বন্ধ করে দিয়েছে ছাত্ররা। এতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সকল পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনকারী ছাত্রী রাফিয়া রহমান জানায়, বেলা ১১টার দিকে তারা একাডেমিক ভবনের সামনে অবস্থান করে শ্লোগান দিচ্ছিল। তখন কয়েকজন শিক্ষক ছাত্র-ছাত্রীদের জোর করে তুলে দিতে চেয়েছে। এসময় ছাত্রীদের লাঞ্ছিত করেছে বলেও অভিযোগ করেন তিনি।

ছাত্রী নিলুফার ইয়াসমীন কান্নায় ভেঙে পরেন, তিনি বলেন নির্যাতনকারী শিক্ষকদের বিচার না হলে, আন্দোলন অব্যাহত থাকবে।

ছাত্র সোহেল রানা ও জহিরুল ইসলাম জানান, শুরু থেকেই শিক্ষকরা সার্ক ট্যুর নিয়ে টালবাহানা করছে। শিক্ষকরা তাদের দাবি না মানলে আন্দোলন থেকে ফিরবেনা তারা।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন জানান, ছাত্রদের যৌক্তিক দাবি মেনে নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রয়েছে। তবে, ছাত্রী নির্যাতনের ঘটনা তিনি অস্বীকার করেছেন।

বিশেষ প্রতিনিধি