দুর্নীতি মামলায় খোকার দুই মাসের আগাম জামিন লাভ

দুর্নীতি মামলায় খোকার দুই মাসের আগাম জামিন লাভ

সৌরভ চৌধুরী,এসবিডি নিউজ24 ডট কমঃ ঢাকার সাবেক মেয়র ও ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকাকে দুদকের দায়ের করা দুর্নীতি মামলায় দুই মাসের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। ৮ এপ্রিল (রোববার) সাদেক হোসেন খোকা হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক সালমা মাসুদ চৌধুরী ও বিচারক এফআরএম নাজমুল আহসান এর সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈতবেঞ্চ তাকে দুই মাসের জামিন দেন।

আদালতে খোকার পক্ষে শুনানি করেন, ব্যারিস্টার রফিক-উল হক ও মিজানুরের পক্ষে এ এস এম মেজবাহ উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দীলিরুজ্জামান।

উল্লেখ্য, গত ২৯ মার্চ দুদকের উপ-পরিচালক হারুনুর রশীদ খোকাসহ সাতজনের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলাটি করেন। দুদক তার বিরুদ্ধে রাজধানীর দিলকুশায় একটি ভবন নির্মাণে অবহলোর মাধ্যমে রাষ্ট্রের ৮২৭ কোটি টাকা দুর্নীতি ও ক্ষতি সাধনের অভিযোগে মামলা করেন। মামলার অন্য আসামিরা হলেন ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নূরুল হক, সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সেহাবউল্লাহ, নির্বাহী প্রকৌশলী মো. মনসুর আহম্মেদ, ডিসিসির অঞ্চল-৮ এর উপ-সহকারী প্রকৌশলী মো. আমিনুর রহমান চৌধুরী, ডিসিসির ফেইস প্রজেক্টের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. মফিজুর রহমান এবং এম আর ট্রেডিংয়ের মালিক মো. মিজানুর রহমান।

বিশেষ প্রতিনিধি