জনগণকে বিদ্যুৎ দেয়া নয়, লুটপাট করাই যার একমাত্র উদ্দেশ্যঃ খালেদা জিয়া

জনগণকে বিদ্যুৎ দেয়া নয়, লুটপাট করাই যার একমাত্র উদ্দেশ্যঃ খালেদা জিয়া

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ বিএনপির বেঁধে দেয়া সময়ের মধ্যে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থার ঘোষণা না এলে প্রয়োজনে সরকার পতনের এক দফা আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মুক্তিযোদ্ধা মিলনায়তনে ৮ এপ্রিল (রোববার) বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠকের উদ্বোধনী ভাষণে খালেদা জিয়া এ কথা বলেন। বেলা ১১টার দিকে দিনব্যাপী এই বৈঠক শুরু হয়।
খালেদা জিয়া বলেন, ‘তত্ত্বাবধায়কের দাবিতে ১০ জুনের আলটিমেটাম শেষে ১১ জুন ঢাকায় সমাবেশ হবে। বেঁধে দেয়া সময়ের মধ্যে দাবি মেনে নেয়া না হলে ওই সমাবেশ থেকে সরকারকে বাধ্য করার লক্ষ্যে কর্মসূচি ঘোষণা করতে হবে। প্রয়োজনে সরকার পতনের এক দফা আন্দোলনেও আমাদের যেতে হতে পারে।’ এ বিষয়ে নির্বাহী কমিটির সদস্যদের মতামতও চান বেগম জিয়া।
জ্বালানি খাতে আওয়ামী লুটপাটের শিকার হয়ে রাষ্ট্রীয় সংস্থা পিডিবি দেউলিয়া হয়ে পড়েছে উল্লেখ করে খালেদা জিয়া আরও বলেন, ‘২০ হাজার কোটি টাকা ভর্তুকি দেয়া হয়েছে। অথচ মানুষ বিদ্যুত্ পাচ্ছে না। সংকট তীব্র থেকে তীব্রতর হচ্ছে।’
বিএনপির চেয়ারপারসন আরো বলেন, ‘প্রধানমন্ত্রী দাবি করেন, তিনি নাকি নতুন সাড়ে তিন হাজার মেগাওয়াট বিদ্যুত্ উত্পাদন করেছেন। সেই বিদ্যুত্ কোথায় যায়, দেশের মানুষ তা জানতে চায়। আসলে বিদ্যুত্ উত্পাদনের এই হিসাবে শুভংকরের ফাঁকি রয়েছে। জনগণকে বিদ্যুত্ দেয়া নয়, লুটপাট করাই যার একমাত্র উদ্দেশ্য।’
আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনা করে খালেদা জিয়া বলেন, দেশে কোথাও কারও কোনো নিরাপত্তা নেই। খালেদা জিয়া অভিযোগ করে বলেন, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে বিপুলসংখ্যক বাংলাদেশি শ্রমিক ফিরে আসতে বাধ্য হচ্ছেন। ব্যাংকিং খাত, দ্রব্যমূল্য, অর্থনীতি, শেয়ারবাজার—কোনো কিছুই সরকারের নিয়ন্ত্রণে নেই। এই সরকার ক্ষমতায় আসার আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিল, তার কোনোটাই পূরণ করেনি।
ভবিষ্যতে জনরায়ের মাধ্যমে ক্ষমতায় এলে পঞ্চদশ সংশোধনী বাতিল করা হবে বলে জানান খালেদা জিয়া।

নিজস্ব প্রতিনিধি