স্বাগতম :
আজ: বুধবার, এপ্রিল ১১, ২০১২
শঙ্কামুক্ত নন হায়াৎ আইভী ডিএনসিসি উপনির্বাচন: ৩ মাসের জন্য স্থগিত বাগদাদে আত্মঘাতী বোমা বিস্ফোরন অতিরিক্ত ডিআইজি পদমর্যাদায় রদবদল অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ে রদবদল নাখালপাড়ায় জঙ্গি অভিযান: নিহত ৩ দেশ কেন মাদক থেকে মুক্ত হতে পারছে না? মুক্তিযুদ্ধের সর্বাধিনায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবস নির্মল সেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত পুলিশ সপ্তাহ শুরু

হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পাওয়া ১৫ বিচারপতিকে স্থায়ী নিয়োগ দেয়া হয়েছে

মোক্তার হোসেন,এসবিডি নিউজ24 ডট কমঃ হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পাওয়া ১৫ বিচারপতিকে স্থায়ী নিয়োগ দেয়া হয়েছে। সংবিধানের ৯৫ অনুচ্ছেদে দেয়া ক্ষমতাবলে রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শক্রমে এ বিচারকদের নিয়োগ দিয়েছেন। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ আজ এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

বিচারকেরা হলেন—বিচারপতি মো. ফারুক (এম. ফারুক), বিচারপতি মো. শওকত হোসেন, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, বিচারপতি এ এন এম বশিরউল্লাহ, বিচারপতি আবদুর রব, বিচারপতি কাজী রেজা-উল হক, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি এ কে এম জহিরুল হক, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি শেখ মো. জাকির হোসেন, বিচারপতি মো. হাবিবুল গনি, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর, বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি জে বি এম হাসান।

শপথ গ্রহণের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রাসঙ্গিক সংবাদঃ

  • টক শোতে দেয়া বক্তব্যকে কেন্দ্র করে আসিফ নজরুলকে হাইকোর্টে তলব
  • একজন অতিরিক্ত সচিবসহ প্রশাসনে ১৪ কর্মকর্তা পদে রদবদল করা হয়েছে
  • বর্তমান সরকার এ পর্যন্ত বিসিএস ক্যাডার পদে তিন হাজার ৬৫৩ জনকে নিয়োগ দিয়েছেঃ সৈয়দ আশরাফ
  • কুয়াকাটা, বরগুনা, তালতলী এলাকাকে পর্যটন-জোন হিসেবে গড়ে তোলা হবেঃ শেখ হাসিনা
  • যথাসময়ে ৩০ হাজার পোলিং ও প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগ দেয়া সম্ভব হবেঃ ইসি