সুনামি সতর্কতা প্রত্যাহার ।। চট্টগ্রাম বিমানবন্দরে স্বাভাবিক কার্যক্রম

সুনামি সতর্কতা প্রত্যাহার ।। চট্টগ্রাম বিমানবন্দরে স্বাভাবিক কার্যক্রম

এসবিডি নিউজ24 ডট কম,ডেক্সঃ সুনামি সতর্কতার অংশ হিসেবে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ১০ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার হয়েছে।  ১১ এপ্রিল (বুধবার) রাত ৮টা থেকে বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়েছে। চট্টগ্রাম বিমানবন্দরের ম্যানেজার স্কোয়াড্রন লিডার রবিউল ইসলাম বুধবার রাত সাড়ে ৮টায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “সুনামি সতর্কতা প্রত্যাহারের পর রাত পৌনে ৮টার দিকে অপারেশনাল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়।”

এর আগে সুনামি সতর্কতার অংশ হিসাবে বিমাবন্দরের সব কার্যক্রম বুধবার রাত ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত রাখার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, বাংলাদেশের স্থানীয় সময় ২টা ৩৮ মিনিটে ইন্দোনেশিয়ার সুমাত্রায় ৮ দশমিক ৬ মাত্রার প্রবল ভূমিকম্পের প্রভাবে বাংলাদেশেও মৃদু কম্পন অনুভূত হয়। ভূমিকম্পের পরপরই বাংলাদেশসহ ভারত মহাসাগর সংলগ্ন দেশগুলোর জন্য সুনামি সতর্কতা জারি করা হলেও পরে তা প্রত্যাহার করা হয়।

প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার বাংলাদেশের ক্ষেত্রে সুনামি সতর্কতা প্রত্যাহার করে বিকাল ৫টা ৫১ মিনিটে। এর প্রায় ১৫ মিনিট পর পুরো ভারত মহাসাগরীয় অঞ্চল থেকে সুনামি সতর্কতা প্রত্যাহার হয়।

এসবিডি নিউজ ডেস্ক