পদ্মা সেতু নির্মাণে মালয়েশিয়া সরকারের সাথে বাংলাদেশ সরকারের সমঝোতা স্মারক সই হয়েছেঃ ওবায়দুল কাদের

পদ্মা সেতু নির্মাণে মালয়েশিয়া সরকারের সাথে বাংলাদেশ সরকারের সমঝোতা স্মারক সই হয়েছেঃ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি আশা প্রকাশ করেছেন আগামী ১০ মাসের মধ্যে পদ্মা সেতুর মূল অবকাঠামো নির্মাণের কাজ শুরু হবে।  তিনি বলেন, সেতু নির্মাণে মালয়েশিয়া সরকারের সাথে বাংলাদেশ সরকারের সমঝোতা স্মারক সই হয়েছে। শীঘ্রই জাতীয় স্বার্থকে সমুন্নত রেখেই নির্মাণচুক্তি স্বাক্ষর করা হবে।

যোগাযোগমন্ত্রী পদ্মা সেতু নির্মাণে মালয়েশিয়ার সাথে সমঝোতা স্মারক সই করে ১১ এপ্রিল (বুধবার) রাতে ঢাকায় ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত গণমাধ্যম প্রতিনিধিদের একথা জানান।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সমঝোতা স্মারকটি দু’দেশের সম্পর্ক উন্নয়নের একটি ঐতিহাসিক মাইল-ফলক। তিনি বলেন, স্মারক অনুযায়ী বিওওটি-ভিত্তিতে পদ্মা সেতু নির্মাণ করা হবে। মালয়েশিয়া সরকারের নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা ও অভিজ্ঞতাসম্পন্ন প্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে সেতু নির্মাণে একটি গুচ্ছ গঠন করা হবে।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল কুয়ালালামপুরে পদ্মা সেতু ও সম্পর্কিত সুবিধাদিসহ অন্যান্য অবকাঠামো নির্মাণ বিষয়ক এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এবং মালয়েশিয়া সরকারের দক্ষিণ এশিয়ার অবকাঠামো উন্নয়ন বিষয়ক বিশেষ দূত দাতো সেরি সামি ভেলু চুক্তিতে নিজ-নিজ দেশের পক্ষে স্বাক্ষর করেন। সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাক। অনুষ্ঠানস্থল হতে মালয়েশীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে মতবিনিময় করেন।

নিজস্ব প্রতিনিধি

Related articles