কলকাতা নাইট রাইডার্সের পরাজয়!

কলকাতা নাইট রাইডার্সের পরাজয়!

ক্রীড়া প্রতিবেদক,এসবিডি নিউজ24 ডট কমঃ আগের ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে দারুণ এক জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল কলকাতার ডাগ আউট। কিংস ইলেভেন পাঞ্জাবকে ঘরের মাঠে পেয়ে আরও একটি জয়ের ক্ষেত্রও প্রস্তুত হয়েছিল। কিন্তু ইডেনের সবুজ-উদ্যানে কলকাতার হার ২ রানে। হূদয় স্তব্ধ করে দেয়ার মতোই এক পরাজয়। ব্যাট হাতে সাকিব আল হাসান আজ ব্যর্থ। পিউস চাওলার ঘূর্ণির বিপরীতে সুইপ করতে গিয়ে আকাশে তুলে দিয়ে বিদায় নেন তিনি। সাকিবের চলে যাওয়ার পরও দেবব্রত ও ডয়েসকেট লড়াইটাকে তুঙ্গে নিয়ে গিয়েছিলেন। কিন্তু অ্যাডাম গিলক্রিস্টের ‘নিষ্ঠুর’ অধিনায়কত্ব ও অভিজ্ঞতার কাছে শেষ পর্যন্ত কেকেআরের হার। কেবল সাকিবের কথা বলে লাভ নেই। কিংস ইলেভেন পাঞ্জাবের মামুলি ১৩৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে আজ পুরোপুরি ব্যর্থ ক্যালিস-গম্ভীররা। ইডেনের উইকেটে যা অবস্থা, তাতে রান তাড়া করতে নেমে দ্রুত উইকেট পড়ে গেলে কী হয়, তার একটা নমুনা হতে পারে কলকাতা নাইট রাইডার্সের আজকের এই পরাজয়।
এর আগে টসে জিতে পাঞ্জাবকে ব্যাটিংয়ে পাঠায় কলকাতা। বল হাতে কলকাতাকে বেশ ভালো সূচনা এনে দেন সাকিব-নারাইনরা। সাকিব আজ ১ উইকেট পেলেও ওয়েস্ট ইন্ডিয়ান নারাইনের ঝুলিতে ঢুকে গেছে ৫ উইকেট। ইডেনের স্পিন-সহায়ক উইকেটে নারাইন আজ ভয়ংকর হয়ে উঠেছিলেন। তাঁর শিকারে পরিণত হন, গিলক্রিস্ট. মার্শ, বিপুল শর্মা, মাসকারেনহাস, কুমার ও হারমিত সিং। সাকিব আউট করেন মানদ্বীপ সিংকে। কেকেআরের পক্ষে বাকি ২ উইকেট দখলে নেন ভাটিয়া।
১৩৫ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাটিংয়ে নেমে কেকেআরের শুরুটা হয় বেশ বাজে। দলীয় ১৩ রানে ফিরে যান ক্যালিস। ৩০ রানে ফেরেন গৌতম গম্ভীর। এরপর বিসলা ও মনোজ তিওয়ারির এক জুটি দলকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়। ৭৩ রানে ফেরেন ভাটের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিওয়ারি। সাকিব এসে হাল ধরার চেষ্টা করলেও সফলকাম হতে পারেননি। পিউস চাওলার বলে আউট হন তিনি। ইউসুফ পাঠানও ফেরেন সেই চাওলার বলেই। শেষ পর্যন্ত দেবব্রত দাস ৩৫ রানে অপরাজিত থাকলেও পরাজয় এড়াতে পারেননি। শেষদিকে ডয়েসকেট ১১ রান করে দেবব্রতকে দারুণ সঙ্গ দিয়েছেন। তবে তা কেবল কলকাতার আক্ষেপই বাড়িয়েছে।

ক্রীড়া প্রতিবেদক

Related articles