দুর্নীতির মামলায় ২৭ মে পর্যন্ত খোকাসহ চারজনের জামিন

দুর্নীতির মামলায় ২৭ মে পর্যন্ত খোকাসহ চারজনের জামিন

নিজস্ব প্রতিনিধি,এসবিডি নিউজ24 ডট কমঃ দুর্নীতির মামলায় ঢাকার সাবেক মেয়র ও বিএনপির নেতা সাদেক হোসেন খোকাসহ চারজন জামিন পেয়েছেন। মহানগর হাকিম শামসুল ইসলাম আগামী ২৭ মে পর্যন্ত তাঁদের জামিন মঞ্জুর করেন। আদালত প্রত্যেককে ১০ হাজার টাকার মুচলেকায় একজন আইনজীবীর জিম্মায় জামিনের আদেশ দেন।

১৬ এপ্রিল (সোমবার) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সাদেক হোসেন খোকা, ঢাকা সিটি করপোরেশনের বনানী সুপার মার্কেট কমিটির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান ওরফে আজাদ, আবদুল বাতেন ও তারেক আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

চারজনের আইনজীবী মহসিন মিয়া আদালতকে বলেন, গত ১৬ ফেব্রুয়ারি হাইকোর্ট আসামিদের দুই মাসের জামিনের আদেশ দেন। আজ জামিনের আদেশের মেয়াদ শেষ হওয়ায় আসামিরা আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে জামিনের আবেদন করেছেন। যেহেতু তাঁরা জামিনের শর্ত ভঙ্গ করেননি, তাই তাঁরা জামিন পেতে পারেন। এ সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কবির হোসাইন জামিনের বিরোধিতা করে আদালতকে বলেন, ঢাকা সিটি করপোরেশনের বনানী সুপার মার্কেট কাম আবাসিক কমপ্লেক্সের বেজমেন্টে গাড়ি পার্কিংয়ের ইজারা বাবদ ১১ লাখ টাকা এবং ভাড়া বাবদ ২৬ লাখ ১৪ হাজার টাকা আসামিরা পরস্পর যোগসাজশে দুর্নীতির মাধ্যমে আত্মসাত্ করেন। এতে রাষ্ট্রের ৩৭ লাখ ১৯ হাজার টাকা ক্ষতি হয়। এ অভিযোগে দুদক ১৫ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলা করে। বর্তমানে মামলাটি তদন্তাধীন। তিনি আরও বলেন, আসামিদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা জামিন অযোগ্য ধারায়। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি নতুন করে জামিনের বিরোধতা করেন।
উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের জামিন মঞ্জুর করেন।

নিজস্ব প্রতিনিধি